সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে নদ নদীতে আবার পানি বাড়ায় আতঙ্কে মানুষ, বহু এলাকা প্লাবিত

প্রতিদিন ডেস্ক   |   শুক্রবার, ০১ জুলাই ২০২২ | প্রিন্ট  

সুনামগঞ্জে নদ নদীতে আবার পানি বাড়ায় আতঙ্কে মানুষ, বহু এলাকা প্লাবিত

টানা কয়েকদিনের বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের সুনামগঞ্জে ফের বাড়ছে নদ নদীর পানি। এরই মধ্যে সুনামগঞ্জ পৌর শহরের হাজীপাড়া ও মল্লিকপুরের বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে।
এছাড়া জেলার তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারা বাজার ও ছাতক উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এ নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

বন্যা কবলিত মানুষ জানান, বন্যার পানি আবারও বাড়ছে। তারা আতঙ্কে আছেন। সকালে যে রাস্তায় পানি ছিল না এখন সেই রাস্তায় হাঁটু সমান। যান চলাচলে বিঘ্ন ঘটছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত আজিম মিয়া বলেন, ‘পানির সঙ্গে সঙ্গে আমাদের আতঙ্কও বাড়ছে। এরই মধ্যে পানি অনেকের ঘরে ঢুকছে। যে রাস্তায় সকালে পানি ছিল না সেখানে এখন হাঁটু সমান।’

মনু মিয়া বলেন, ‘আবারও নদ নদীর পানি বাড়ছে। এজন্য বন্যার ভয়াবহ রূপ ধারণ করার আগেই বাসা বদলে দিচ্ছি। তবে একতলা বাসায় আর থাকবো না। দুই তলা ওপরে বাসা ভাড়া নিয়েছি। পানি কমলে আবারও নিজ বাড়িতে ফিরবো।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম জানান, সুনামগঞ্জ ও মেঘালয় পাহাড়ে বৃষ্টিপাত হওয়ায় সুনামগঞ্জের সুরমাসহ অন্য নদীর পানি বাড়ছে। তবে এখনো সুরমা নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিনি আরও বলেন, বৃষ্টিপাত অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ০১ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar