শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাটো-রাশিয়ার সর্বাত্মক যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন মেদভেদেভ

বিশ্ব ডেস্ক   |   বুধবার, ৩০ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

ন্যাটো-রাশিয়ার সর্বাত্মক যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন মেদভেদেভ

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পাশ্চাত্য যদি ইউক্রেনকে সর্বাত্মক পৃষ্ঠপোষকতা দিতে শুরু করে তাহলে পৃথিবী ‘মহাপ্রলয়ের’ ঝুঁকির মধ্যে পড়ে যাবে, যা তার ধ্বংস ডেকে আনবে।

তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সিনিয়র উপদেষ্টা মিখাইল পোদোলিয়াকের এক বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইউক্রেনের রাষ্ট্র নিয়ন্ত্রিত টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সোমবার পোদোলিয়াক দাবি করেছিলেন, ‘রাশিয়ার সবকিছু ধ্বংস’ করে দেওয়ার যে পরিকল্পনা কিয়েভ করেছে তার প্রতি এখন পশ্চিমারা পূর্ণ সমর্থন দিচ্ছে।
এর প্রতিক্রিয়ায় মেদভেদেভ মঙ্গলবার বলেন, পোদোলিয়াকের ভাষ্য অনুযায়ী যদি পাশ্চাত্য সত্যি সত্যি ইউক্রেনকে পৃষ্ঠপোষকতা দেয় তাহলে মহাপ্রলয়ের ঝুঁকি বেড়ে যাবে।

রাশিয়ার সাবেক এই প্রেসিডেন্ট বলেন, পোদোলিয়াকের বক্তব্যে সংশয় প্রকাশ করার কোনও কারণ নেই। তিনি যা বলেছেন, তা রাশিয়া ও ন্যাটোর মধ্যে সর্বাত্মক যুদ্ধের ইঙ্গিত বহন করে।

মেদভেদেভ বলেন, “দুঃখজনকভাবে মহাপ্রলয়ের ভবিষ্যদ্বাণী দ্রুত এগিয়ে আসছে।”

মেদভেদেভ বর্তমানে রাশিয়ার প্রভাবশালী নিরাপত্তা পরিষদের উপপ্রধানের দায়িত্ব পালন করছেন। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্নেহভাজন হিসেবে পরিচিত মেদভেদেভ গত দুই বছরে বহুবার সতর্ক করে দিয়ে বলেছেন, ইউক্রেনের সেনারা রুশ ভূখণ্ডে পা রাখলে মস্কোর সামনে পরমাণু অস্ত্র ব্যবহার করা ছাড়া অন্য কোনও উপায় থাকবে না। সূত্র: আনাদোলু এজেন্সি, ইউক্রেনস্কা প্রাভদা, ইয়াহু নিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১:০১ অপরাহ্ণ | বুধবার, ৩০ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar