বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা সফরে জলের গান’র রাহুলের স্টুডিও পরিদর্শন করবেন ফরাসি প্রেসিডেন্ট

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট  

ঢাকা সফরে জলের গান’র রাহুলের স্টুডিও পরিদর্শন করবেন ফরাসি প্রেসিডেন্ট

বাংলাদেশ সফরে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ গানের দল ‘জলের গান’-এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের রাজধানীর ধানমন্ডির বাসার নিজস্ব স্টুডিওতে যাওয়ার কথা রয়েছে তার। সেখানে ১০ সেপ্টেম্বর রাতেই আতিথ্য নেবেন ম্যাক্রোঁ।

যেকোনো দেশে সফরকালে স্থানীয় সংস্কৃতি সম্বন্ধে জানতে শিল্পীদের স্টুডিও ভিজিট করেন ম্যাক্রোঁ। ১০ সেপ্টেম্বর রাত ১০টার দিকে রাহুল আনন্দের স্টুডিওতে যাবেন তিনি। রাহুল আনন্দসহ চারজন শিল্পীর সঙ্গে ফ্রান্সের সংস্কৃতি বিনিময় নিয়ে আলাপ করবেন তিনি। অন্য শিল্পীরা হলেন আশফিকা রহমান, কামরুজ্জামান স্বাধীন ও আফরোজা সারা।

রাহুল আনন্দ গণমাধ্যমকে বলেন, ‘ফ্রান্সের মহামান্য প্রেসিডেন্টের আসার কথা আমার ঘরে। তাকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছি। তিনি যদি আমাকে কোনো গান শোনাতে বলেন, শোনাব। বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করব।’
রবিবার সন্ধ্যার দিকে বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছাবেন ম্যাক্রোঁ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাতেই ঢাকার একটি হোটেলে ফ্রান্সের প্রেসিডেন্টের সম্মানে নৈশ ভোজ আয়োজন করেছেন তিনি। ডিনারের আগে কিংবা পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শাস্ত্রীয় সংগীত ও নৃত্য পরিবেশন করা হবে।

পরদিন সোমবার সকাল ৮টায় ধানমন্ডি লেকে হাঁটবেন ফরাসি প্রেসিডেন্ট। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন ম্যাক্রোঁ। এদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে তার। সফর শেষে সোমবারই ঢাকা ছাড়ার কথা রয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৯ অপরাহ্ণ | রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar