বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এমরান আহম্মদকে মার্কিন দূতাবাসে জায়গা দেওয়া ঠিক হয়নি: সুপ্রিম কোর্ট বার

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট  

এমরান আহম্মদকে মার্কিন দূতাবাসে জায়গা দেওয়া ঠিক হয়নি: সুপ্রিম কোর্ট বার

বরখাস্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহম্মদ ভূঁইয়াকে ঢাকার মার্কিন দূতাবাসে জায়গা দেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির। সোমবার (১১ সেপ্টেম্বর) ড. ইউনূসের বিচার স্থগিত করে প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠির বিপক্ষে ৫১০ আইনজীবীর বিবৃতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

মোমতাজ উদ্দিন ফকির বলেন, এমরান অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে এ ধরনের বিবৃতি দিতে পারেন না। এটা আইনের লঙ্ঘন। বিতর্ক সৃষ্টি করার জন্যেই তিনি এ কাজ করেছেন।

তিনি বলেন, মার্কিন দূতাবাসে স্ব-উদ্যোগে তিনি গিয়েছেন। কোনো ভয়-ভীতিতে এ কাজ করেননি, সেটা তিনি নিজেই বলেছেন। তবে মার্কিন দূতাবাসে তাকে জায়গা দেওয়া ঠিক হয়নি। অ্যাপয়েন্টমেন্ট ছাড়া সাধারণ মানুষতো সেখানে যেতে পারেন না। তাহলে কেন তাকে পরিবারসহ ডেকে নেওয়া হয়েছে। তাকে ডেকে নিয়ে কাজটা ঠিক করেনি।

এক প্রশ্নের জবাবে মোমতাজ উদ্দিন ফকির বলেন, বরখাস্ত ডিএজি এমরান বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যই না। তাকে নতুন করে বরখাস্ত করার প্রশ্নই আসে না।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর বিকেলে বরখাস্তকৃত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া মার্কিন দূতাবাসে আশ্রয়ের জন্য যান। তখন তিনি জানিয়েছিলেন- নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই, তিনি পরিবার নিয়ে আশ্রয়ের জন্য আমেরিকান দূতাবাসে গিয়েছিলেন। বন্ধের দিন হওয়ায় নিরাপত্তাকর্মীরা মূল ফটকের পাশে একটি কক্ষে তাদের বসিয়ে রাখেন। কিছুক্ষণ পর পুলিশ তার পরিবারসহ লালমাটিয়ার বাসায় পৌঁছে দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২০ অপরাহ্ণ | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar