সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের ভাগ্য নির্ধারণ হবে আগামী কয়েক দিনের মধ্যে : মির্জা ফখরুল

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট  

বাংলাদেশের ভাগ্য নির্ধারণ হবে আগামী কয়েক দিনের মধ্যে : মির্জা ফখরুল

যুক্তরাষ্ট্রের ভিসার বিধিনিষেধ কার্যকরের সিদ্ধান্ত বাংলাদেশের জন্য খুশির নয়; লজ্জার বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ভিসানীতির জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দায়ী।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, যারা আজকে নিজেদের স্বার্থে ক্ষমতায় টিকে থাকতে গোটা দেশ ও জাতিকে জিম্মি করে ফেলেছে। তাদের কথা শুনলে মনে হবে না যে এই দেশে কোনো ভদ্রলোক বাস করে, কোনো স্বাধীন মানুষ বাস করবে। এই দেশে শুধুমাত্র বাস করবে তারা, আর আমরা প্রজা।
মির্জা ফখরুল বলেন, ঢাকায় আমাদের বেশিরভাগ নেতাকর্মী তাদের নিজের বাসায় থাকতে পারে না। তারা অন্যত্র বাসাভাড়া করে থাকেন। প্রতিদিন তাদের মামলার হাজিরা দিতে আদালতে যেতে হয়। প্রতিটি মানুষকে নিঃশেষ করে দিচ্ছে। আমাদের দলের সব সিনিয়র নেতাদের মামলাগুলো প্রায় শেষ পর্যায়ে নিয়ে গেছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে না বলে জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘তাদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সব রাজনৈতিক দল একই কথা বলছে। তারপরও দেখেন এই আওয়ামী লীগ সরকার কতটা দেউলিয়া হয়ে গেছে তারা দল ভাঙ্গার চেষ্টা করে।

মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। মানুষ নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক একটি নির্বাচন চায়। এই দাবিতে আমরা রাজপথে আছি। যতই নির্যাতন করুক আমাদের দমিয়ে রাখতে পারবে না। আগামী কয়েক দিনের মধ্যে দেশের মানুষের রাজনৈনিক ভাগ্য নির্ধারণ হবে বলেও মন্তব্য করেছেন মির্জা ফখরুল।

‘আ স ম হান্নান শাহ্ স্মৃতি সংসদ’র উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও বিএনপি নেতা মজিবুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, বেনজির আহমেদ টিটু, প্রয়াত হান্নানশাহ’র পুত্র শাহ রিয়াজুল হান্নান, ডিইউজের সহ-সভাপতি রাশেদুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩১ অপরাহ্ণ | বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar