সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডা আওয়ামী লীগের নতুন কমিটির অভিষেক : সভাপতি মহিবুর, সেক্রেটারি সালাম

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট  

কানাডা আওয়ামী লীগের নতুন কমিটির অভিষেক : সভাপতি মহিবুর, সেক্রেটারি সালাম

সভাপতি গোলাম মহিবুর রহমান ও সেক্রেটারি এম এ সালাম

বাংলাদেশ বিরোধী অপপ্রচারণা রুখে দেয়ার সংকল্প এবং আসন্ন নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীগণের পক্ষে আন্তর্জাতিক জনমত গঠনে একযোগে কাজের অঙ্গিকারে অভিষিক্ত হলেন বাংলাদেশ আওয়ামী লীগের কানাডা শাখার নয়া কমিটির কর্মকর্তারা। এ উপলক্ষে ৯ অক্টোবর সোমবার টরন্টো নগরীর ৯ ডজ রোড মিলনায়তনে আলোচনা সভা ছাড়াও মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন অন্টারিও প্রদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিআইপি ফারুকী হাছান। বিশেষ অতিথি ছিলেন কানাডায় বাংলাদেশের হাই কমিশনার ডা. খলিলুর রহমান। ৭৫ সদস্যবিশিষ্ট এই কমিটির সভাপতি গোলাম মহিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম।

একইসাথে ক্যুইবেক প্রদেশ আওয়ামী লীগের সভাপতি হয়েছেন মুন্সি বশির ও সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম। প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সই করা ৭৫ সদস্যবিশিষ্ট অনুমোদিত ভ্রাতৃপ্রতিম এই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সদস্যদের নাম ঘোষণা করেন সিআইপি ফারুকী হাছান। তিনি তার বক্তব্যে বলেন, অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের দল বিএনপি-জামায়াত যেন ক্ষমতায় না আসতে পারে, সে বিষয়ে কানাডা আওয়ামী লীগের সকল সদস্যকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সকল প্রকার মিথ্যাচার, গুজব, অপপ্রচার ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কানাডা আওয়ামী লীগের সকল সদস্যদের সজাগ থাকতে হবে। ফারুকী হাছান বলেন, দেশ যখন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে, বিশ্বের বুকে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, ঠিক সেই মুহূর্তে বিএনপি-জামায়াত দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র করছে।
ফারুকী হাছান আরও বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে বিদেশিদের সঙ্গে হাত মিলিয়ে ষড়যন্ত্র করছে, গুজব ছড়াচ্ছে। সরকার পতনের নামে সাধারণ মানুষের ওপর অত্যাচার করছে, তাদের জান-মালের ক্ষতি করছে, মানুষ হত্যা করছে। এই বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের প্রতিহত করতে, সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা দিতে, শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করতে সকলের প্রতি আহ্বান জানাই।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২১ অপরাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar