বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান বাকিবিল্লাহ

আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা আরোপের প্রচারণা নির্জলা মিথ্যাচার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৭ অক্টোবর ২০২৩ | প্রিন্ট  

আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা আরোপের প্রচারণা নির্জলা মিথ্যাচার

প্রবাসী জামালপুরবাসীর পক্ষ থেকে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট বাকিবিল্লাহ-কে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন নেতৃবৃন্দ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

যুক্তরাষ্ট্রে বসবাসরত জামালপুরবাসীর সঙ্গে ২৫ অক্টোবর বুধবার সন্ধ্যায় এক মতবিনিময় সমাবেশে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান এবং জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকিবিল্লাহ বাংলাদেশিদের তথা আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে মহল বিশেষের প্রচারণাকে নির্জলা মিথ্যাচার হিসেবে অভিহিত করেন এবং বলেন, ‘আমার এই নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্র সফরটি ঐতিহাসিক একটি ঘটনা। কারণ, বাংলাদেশের সমস্ত মানুষ, আমরা যারা বাঙালি তারা সবাই একটি আন্তর্জাতিক আতংকের মধ্যে সময় কাটাচ্ছি যে, আন্তর্জাতিকভাবে কোন কোন জায়গায় আমাদের বারিত করা হচ্ছে। আমাদের গতি রুদ্ধ করার চেষ্টা করা হচ্ছে। প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। সেই প্রতিবন্ধকতা, রুদ্ধ করার সব আয়োজন বিদীর্ণ করে জামালপুর জেলা আওয়ামী লীগের প্রেসিডেন্ট হিসেবে কিংবা জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে আমাকে ত্বরিত গতিতে ভিসা দেওয়া হলো। এর ফলে আমার সহকর্মী যারা জয় বাংলা বলেন, যারা বাঙালি, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন, তারা নবচেতনায় উজ্জীবিত হয়েছেন। প্রকৃত সত্য হচ্ছে, আমেরিকা ভিসা ইস্যুতে কঠোরতা অবলম্বন করেছে বলে যে গুজব রটানো হয়েছে, তা কাগুজে বা শব্দের বোমা ব্যতীত কিছু নয়। এগুলো হচ্ছে শব্দ বোমা। এগুলো হচ্ছে আমাদের বিভ্রান্ত করবার অপকৌশল। সেজন্যই আমার এই সফরকে ঐতিহাসিক হিসেবে অভিহিত করতে চাই।
দলমত-নির্বিশেষে সর্বস্তরের জামালপুরবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানাতে বিনয়ী মানুষের অনন্য উদাহরণ বাকিবিল্লাহ বলেন, এখানে মনে হচ্ছে যে এটা জামালপুর। আমরা সব জামালপুরের মানুষ এখানে সমবেত হয়েছি। আমার মত একজন নগণ্য মানুষের জন্য, সামান্য ব্যক্তির জন্য মূল্যবান সময় নষ্ট করে সমবেত হয়েছেন, আপনাদের আতিথেয়তায় আমি আপ্লুত। আমি চাই, দেশে, দেশের বাইরে আমরা যারা জামালপুরের মানুষ, আমরা যেন সুখে-দুখে ভালো-মন্দে, ঝড়-ঝঞ্ঝা সব প্রতিক‚ল পরিবেশ মোকাবিলা করে, সব রাজনৈতিক মতপার্থক্যের ঊর্ধ্বে উঠে, ব্যক্তিগত পাওয়া না পাওয়ার অভিমানের ঊর্ধ্বে থেকে, জামালপুরকে যেন আমরা এক ও অভিন্ন ভাবে এগিয়ে নেওয়ার চেষ্টা করি।
কম্যুনিটি লিডার ও কৃষিবিদ আশরাফুজ্জামানের সভাপতিত্বে এবং সময়ের পরীক্ষায় উত্তীর্ণ যুবলীগ নেতা ফরিদ আলমের সঞ্চালনায় মতবিনিময় সভা শুরু হয় মোহাম্মদ মঈনুদ্দিন কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে। এরপর ৩০ লাখ শহীদ মুক্তিযোদ্ধা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ গণতান্ত্রিক সব আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। সমাবেশে বিশেষ সম্মানীত অতিথি ছিলেন স্বাধীনতা চিকিৎসা পরিষদের সেক্রেটারি ডা. সাজদা ই জান্নাত তনু। বহুজাতিক এ সমাজে নিজ এলাকার কৃষ্টি ও কালচার সমুন্নত রাখতে জামালপুরবাসীর মধ্যকার এই আকুতির প্রশংসা করেন ডা. তনু। উল্লেখ্য, ডা. তনু হচ্ছেন অ্যাডভোকেট বাকিবিল্লাহর সহধর্মিণী। সফররত আওয়ামী লীগ নেতার কর্মনিষ্ঠার আলোকপাত করে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক, বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান শেলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ শফিক গেন্দা, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতা মোর্শেদা জামান, কম্যুনিটি লিডার জিল্লুর রহমান, অজিৎ ভৌমিক, কাউন্সিলর রবিউল ইসলাম, শাদৎ হোসেন বাবু, ইঞ্জিনিয়ার শফিকুল আকন্দ, শফিকুল ইসলাম, খন্দকার মারুফ, ডিউক খান, ইকবাল হোসেন, ফারজানা পারভিন প্রমুখ।
অনুষ্ঠানে চেয়ারম্যান বাকিবিল্লাহকে জামালপুরবাসীর পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় রাজনীতিক হিসেবে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসার জন্য। প্রত্যাশা ব্যক্ত করা হয় তার উত্তরোত্তর সমৃদ্ধি। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে নানাবিধ কারণে জামালপুর জেলা সমিতিতে বিভক্তি রয়েছে। অ্যাডভোকেট বাকিবিল্লাহর সঙ্গে এই মতবিনিময় সভায় সব গ্রুপের নেতারা এসে ঐক্যবদ্ধ হওয়ার আকুতি প্রকাশ করেছেন। এছাড়া, সামনের নির্বাচনে জামালপুর তথা গোটা বাংলাদেশের উন্নয়ন অব্যাহত থাকবে এমন প্রার্থীগণকে বিজয়ী করতে একযোগে কাজের সংকল্পও ব্যক্ত করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ অক্টোবর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar