রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

২৮ জুলাই থেকে চার দিনের নিউইয়র্ক বইমেলা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   শনিবার, ১৬ জুলাই ২০২২ | প্রিন্ট  

২৮ জুলাই থেকে চার দিনের নিউইয়র্ক বইমেলা

২৮ জুলাই থেকে জ্যামাইকা পারফর্মিং আট সেন্টারে শুরু হবে ৪ দিনব্যাপী ‘৩১তম নিউইয়র্ক বাংলা বইমেলা’। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে লেখক-সাহিত্যিকরা যোগ দেবেন কোভিড-উত্তর এই মেলায়। বাংলাদেশ থেকে আসছেন মুহম্মদ নূরুল হুদা, আসাদ মান্নান, হুমায়ূন কবীর ঢালী, মোহাম্মদ রিশাদ হুদা ও সৈয়দ আল ফারুক। কলকাতা থেকে আসছেন অমর মিত্র।

বইমেলার আহ্বায়ক গোলাম ফারুক ভুঁইয়া আরো জানান, ইংল্যান্ড থেকে শাহাদুজ্জামান আসছেন এবারের বইমেলায়। আসছেন ছড়াকার লুৎফর রহমান রিটন, বিরূপাক্ষ পাল। টরন্টো থেকে জসিম মল্লিক, সুইডেন থেকে দেলওয়ার হোসেন, লস এঞ্জেলেস থেকে আনিসুজজামান ও চিন্ময় রায় চৌধুরী, হিউস্টন থেকে শফিক আহমেদ, ফ্লোরিডা থেকে শাহাব আহমেদ, ডালাস থেকে ফরহাদ হোসেন, অস্টিন থেকে বিমল সরকার, ওয়াশিংটন থেকে আবদুন নূর ও লায়লা হাসান, ন্যাশভিল থেকে ডা. হুমায়ূন কবীরসহ কবি-লেখক-সাহিত্যিক। এছাড়া বইমেলায় প্রকাশনা সংস্থা অনন্যার স্বত্বাধিকারী মনিরুল হক, কথাপ্রকাশের জসিম উদ্দিন, নালন্দার রেদওয়ানুর রহমান, ইত্যাদি প্রকাশনার জহীরুল আবেদীন জুয়েল, অঙ্কুর প্রকাশনীর মেসবাহউদ্দীন আহমেদ, আকাশ প্রকাশনার আলমগীর শিকদার লোটন, কবি প্রকাশনীর সজল আহমেদ, স্বদেশ শৈলী, অ্যাডর্ন পাবলিকেশন্স, প্রথমা প্রকাশন ও কাকলী প্রকাশনী বাংলাদেশ থেকে আসছেন।\

প্রতিদিন রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। ৩১ জুলাই পর্যন্ত প্রতিদিনই রয়েছে সাহিত্যের অনুষ্ঠান ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান। রেজওয়ানা চৌধুরী বন্যা, অস্ট্রেলিয়া থেকে নীরা রহমান, লন্ডন থেকে নাহিদ নাজিয়া সহ আরো অনেক শিল্পী সংগীত পরিবেশন করবেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিবেশন করবে বিপা। সমাপনী অনুষ্ঠান করবে আড্ডা। মুক্তধারা নিউইয়র্ক, ঘুংঘুরসহ আমেরিকার ৮টি প্রকাশনা সংস্থার স্টল থাকবে এবারের বইমেলায়।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৫ অপরাহ্ণ | শনিবার, ১৬ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar