বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টরন্টো ফিল্ম ফেস্টিভ্যাল শুরু ১৮ জুলাই

কানাডা প্রতিনিধি   |   শনিবার, ১৬ জুলাই ২০২২ | প্রিন্ট  

টরন্টো ফিল্ম ফেস্টিভ্যাল শুরু ১৮ জুলাই

১৮ জুলাই থেকে শুরু হচ্ছে পঞ্চম টরন্টো মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২। টরন্টো শহরের তিনটি স্থানে ৬ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হবে বিকাল ৬টায় স্ক্যারবরোর এগলিন্টন টাউন সেন্টারের ২২ লেবোভিক এভিনিউ’র সিনেপ্লেক্স ওডেন এ। এক ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শনী হবে। চলচ্চিত্র উৎসবের প্রথম দিনে কানাডা, ইউক্রেন, ইরান, ইতালি, গ্রীস, তিউনিসিয়া এবং বাংলাদেশের সাতটি স্বল্প দৈর্ঘের কাহিনী চলচ্চিত্র, একটি প্রামাণ্য চলচ্চিত্র এবং একটি পূর্ণ দৈর্ঘের কাহিনী চলচ্চিত্র প্রদর্শিত হবে।

১৯, ২০, ২১ এবং ২২ তারিখে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত চলচ্চিত্রের প্রদর্শনী হবে ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ’র মাল্টিকালচারাল ফিল্ম স্ক্রীনিং সেন্টারে এবং ২৩ জুলাই, শনিবার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত ২২৩৬ কুইন স্ট্রিট ইস্ট এর ঐতিহ্যবাহী ফক্স থিয়েটারে। সমাপনী অনুষ্ঠানের পূর্বে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শিত হবে।
এবারের চলচ্চিত্র উৎসবে ৪৯টি দেশের স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের মোট ১৩৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। ইন-পার্সনের সাথে সাথে এই উৎসব অনলাইনে torontomulticulturalfilmfestival.com উপভোগ করা যাবে।

টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত টরন্টো মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২ এ ৩৭ জন স্কুল কলেজের ছাত্রছাত্রী ভলিন্টিয়ার হিসেবে কাজ করবে। এ উৎসবের পার্টনার হিসেবে অংশ নিচ্ছে অন্টারিও আর্ট কাউন্সিল এবং বাংলাদেশের ‘সময়’ টেলিভিশন এবং টরন্টো থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘বাংলা কাগজ’ হচ্ছে এ উৎসবের মিডিয়া পার্টনার।

 

Facebook Comments Box
advertisement

Posted ২:১০ অপরাহ্ণ | শনিবার, ১৬ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar