সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ২০৩৪ বিশ্বকাপেও খেলুক, চাওয়া ফিফা সভাপতির

স্পোর্টস ডেস্ক:   |   শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট  

মেসি ২০৩৪ বিশ্বকাপেও খেলুক, চাওয়া ফিফা সভাপতির

ফাইল ছবি

২০২২ কাতার বিশ্বকাপ জিতে নিজের ফুটবল ক্যারিয়ারে পূর্ণতা দান করেন লিওনেল মেসি। বয়সটা ৩৬ হওয়ায় এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা আগামী বিশ্বকাপে মেসি থাকবেন কি না! তবে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো চান মেসি ‘২০৩৪’ বিশ্বকাপেও খেলুক।

মেসি হলেন ফুটবল বিশ্বের সেরারদের সেরা। অনেক আগেই ফুটবলের প্রায় সবকিছুই অর্জন করেছিলেন লিওনেল মেসি। শুধু আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতাটাই বাকি ছিল তার। আর সেটাও পূর্ণ করেছেন ২০২২ কাতার বিশ্বকাপে। তবে এখনো পুরোদমে খেলা চালিয়ে যাচ্ছেন মেসি।

মেসি আর কত বছর খেলা চালিয়ে যাবেন তা এখনি নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা। তবে আগামী বছরই ৩৭ এ পা দিবেন এই ফুটবল জাদুকর। তাই বয়স দেখে অনুমান করা যায় ফুটবল ক্যারিয়ারটা হয়তো আর দীর্ঘদিন নেই মেসির। তবে তার ভক্ত-সমর্থকেরা আশা করে ২০২৬ বিশ্বকাপও খেলবেন এই ফুটবল জাদুকর।
কিন্তু এক্ষেত্রে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর চাওয়া আরো বেশি। তিনি চান মেসি ২০২৬ বিশ্বকাপসহ আরো দুইটি অর্থাৎ ২০৩০ এবং ২০৩৪ বিশ্বকাপ আসরেও অংশগ্রহণ করুক। সম্প্রতি একটি সাক্ষাৎকারে মেসির পরবর্তী বিশ্বকাপ খেলা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আগামী আসর, তার পরের আসর এমনকি ২০৩৪ সালের আসরও। সে (মেসি) যতদিন পর্যন্ত খেলতে চায়!

ফিফা সভাপতি হয়তো বিষয়টি মজার ছলেই বলেছেন। তবে এ বিষয়টি নিয়ে এখনো নিশ্চিত নন খুদ মেসি। তিনি ২০২৬ বিশ্বকাপ নিয়ে ভাবছেন না। এখন তার প্রধান লক্ষ্য ২০২৪ কোপা আমেরিকায় অংশগ্রহণ করা।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar