সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির ভার্চুয়াল সমাবেশে ৬৭ দেশের ৫ শতাধিক নেতা

রেমিট্যান্স বন্ধের আহবান জানালেন তারেক রহমান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট  

রেমিট্যান্স বন্ধের আহবান জানালেন তারেক রহমান

৬৭ দেশের ৫ শতাধিক নেতার অংশগ্রহণে ৩০ ডিসেম্বর শনিবার নিউইয়র্ক সময় সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এক ভার্চুয়াল সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিশেষ প্রয়োজন ছাড়া বাংলাদেশে রেমিট্যান্স না পাঠানোর আহবান জানিয়েছেন। এছাড়া, চলমান অসহযোগ আন্দোলন ও নির্বাচন বর্জনের পক্ষে আন্তর্জাতিক জনমত সুসংহত করতে জাতিসংঘ, হোয়াইট হাউস, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়, কানাডা, যুক্তরাষ্ট্র, অষ্ট্রেলিয়া, ইউরোপিয় ইউনিয়নসহ বন্ধু রাষ্ট্রসমূহের নীতি-নির্ধারকদের সাথে দেন-দরবার অব্যাহত রাখার নির্দেশ দিয়ে তারেক রহমান বলেছেন যে, বিএনপি ক্ষমতায় যাবার জন্যে আন্দোলন শুরু করেনি। জনগণের ভোটাধিকার নিশ্চিত করার মধ্যদিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারই বিএনপির এ আন্দোলনের মূল লক্ষ্য।

রেমিট্যান্স না পাঠানোর পক্ষে যুক্তি হিসেবে তারেক রহমান অভিযোগ উত্থাপন করে বলেছেন যে, প্রবাসীদের কষ্টার্জিত অর্থ লুট করে রাতের ভোটে ক্ষমতা দখলকারিরা তা আবার বিদেশে পাচার করছে।

লন্ডনে বসবাসরত আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকনের সঞ্চালনায় এ সমাবেশের শুরুতে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাটের নেতৃত্বে। নেতাদের মধ্যে বক্তব্য রাখেন ড. মঈন খান, নজরুল ইসলাম খান, রুহুল কবীর রিজভি, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ। বৈঠকে অংশগ্রহণকারি একাধিক নেতা এ সংবাদদাতাকে বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচনকে বিএনপি কখনো মেনে নেবে না। তাই কেয়ারটেকার সরকার গঠনের এক দফা দাবিতে চলমান অসহযোগ আন্দোলনে গণতন্ত্রে বিশ্বাসী প্রতিটি বাংলাদেশির সম্পৃক্ততা কামনা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমেদ, জিল্লুর রহমান, মিল্টন ভূইয়া, যুক্তরাজ্য বিএনপির নেতা এম এ মালেক, মাহিদুর রহমান ছাড়াও ছিলেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট বিএনপির আহবায়ক মাওলানা আতিকুর রহমান ও সদস্য-সচিব সাঈদুর রহমান, কানাডা, যুক্তরাজ্য, অষ্ট্রেলিয়া, জাপান, জার্মানী, পর্তুগাল, অস্টিন, আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া প্রভৃতি দেশে বিএনপির অনুমোদিত কমিটির সভাপতি/আহবায়ক এবং সাধারণ সম্পাদক/সদস্য-সচিবরা ছিলেন এ সমাবেশে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১২ অপরাহ্ণ | সোমবার, ০১ জানুয়ারি ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar