সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছরে অবিলম্বে ডামি নির্বাচন বন্ধ করুন, সরকারকে ফারুক

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট  

নতুন বছরে অবিলম্বে ডামি নির্বাচন বন্ধ করুন, সরকারকে ফারুক

নতুন বছরে অবিলম্বে পদত্যাগ করে সরকারকে একদলীয় অবৈধ ডামি নির্বাচন বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন,বাংলাদেশে চলমান যে সংকট চলছে সেটিকে দূরীভূত করার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং সমমাননা দলগুলো আন্দোলন সংগ্রাম করছে। তাই সরকারকে অনুরোধ করবো বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার জন্য, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপি যে আন্দোলন সংগ্রাম করছে সেই আন্দোলন সংগ্রামের প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে নতুন বছরে পদত্যাগ করে এই একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, সরকার যে একদলীয় ডামি নির্বাচন আয়োজন করেছে সেই নির্বাচনে জনগণ যাতে অংশগ্রহণ না করে তার জন্য বিএনপি লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে। এই কর্মসূচি সফল করার মধ্য দিয়ে আমরা জনগণকে আহ্বান করবো আপনারা এই ডামি নির্বাচন বর্জন করুন।
নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে জয়নুল আবেদিন ফারুক বলেন, আগামী ৭ জানুয়ারি যে একদলীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না, তাই অবিলম্বে ২০১৪ এবং ২০১৮ সালের মত একদলীয় নির্বাচন বন্ধ করুন।

সাবেক এই বিরোধী দলীয় চিফ হুই ফ আরও বলেন,পৃথিবীর ইতিহাসে স্বৈরাচার সরকার জনগণকে বিভ্রান্ত করার জন্য এবং তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য নানা কূটকৌশল অবলম্বন করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু কোনঅ স্বৈরাচারি সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি আর এই সরকারও পারবে না।

সংগঠনের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্ব লিফলেট বিতরণ কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহমুদুল আলম মাহমুদ, কৃষকদলের সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট, মৎসজীবি দলের কেন্দ্রীয় নেতা ইসমাইল হোসেন সিরাজী, জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar