শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার প্রেসিডেন্ট জো বাইডেনও করোনায় আক্রান্ত হলেন

বিশ্ব ডেস্ক   |   বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২ | প্রিন্ট  

এবার প্রেসিডেন্ট জো বাইডেনও করোনায় আক্রান্ত হলেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে এ তথ্য। তবে ফার্স্ট লেডি জিল বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস করোনা নেগেটিভ এসেছেন। খবর সিএনএন।

৭৯ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে আইসোলেশনে আছেন। তার চিকিৎসায় ফাইজার কোম্পানির ওষুধ প্যাক্সলোভিড ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জঁ-পিয়েরে।

তবে আইসোলেশনে থাকলেও হোয়াইট হাউসের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখছেন বাইডেন। তাছাড়া অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যেসব বৈঠক হোয়াইট হাউস থেকে অংশ নেওয়া সম্ভব, সেসব বৈঠকেও ফোন কিংবা জুম কলের মাধ্যমে তিনি উপস্থিত থাকবেন বলে বিবৃতিতে নিশ্চিত করেছেন জেন পিয়েরে।

চলতি সপ্তাহে ইসরায়েল, ফিলিস্তিন ও সৌদি আরবে সফর শেষ করে যুক্তরাষ্ট্রে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট। তারপর গতকাল বুধবার জলবায়ু পরিবর্তন বিষয়ক এক কর্মসূচিতে অংশ নিতে দেশটির পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ম্যাসাচুসেটসে গিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের বন্দুক সহিংসতা ও অপরাধ বিষয়ক একটি সেমিনার ও নিজের রাজনৈতিক দল ডেমোক্র্যাটিক পার্টির তহবিল সংগ্রহ বিষয়ক প্রচারণায় যোগ দিতে দেশের উত্তরপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য পেনসিলভেনিয়ায় যাওয়ার কথা ছিল জো বাইডেনের। কিন্তু তার আগেই করোনা পজিটিভ শনাক্ত হলেন তিনি।

ক্যাথরিন জেন পিয়েরে বলেন, ‘প্রেসিডেন্ট করোনা টিকার দুই ডোজ সম্পূর্ণ করেছেন; কয়েক মাস আগে বুস্টার ডোজও নিয়েছেন। করোনার মৃদু উপসর্গে ভুগছেন তিনি। সিডিসির গাইডলাইন অনুযায়ী তার চিকিৎসা চলছে।’

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar