সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিন আর নেই

প্রতিদিন ডেস্ক   |   শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিন আর নেই

লন্ডনে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়াই করে মারা গেছেন সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ২টা ৩০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

চ্যানেল এসের জনপ্রিয় সংবাদ পাঠক ছিলেন সৈয়দ আফসার উদ্দিন। পেশায় শিক্ষক হলেও বিবিসি বাংলা, রেডিও বাংলা, বিলেতে প্রথম স্যাটেলাইট টিভি বাংলা টিভিসহ বিভিন্ন গণমাধ্যমে জড়িত ছিলেন তিনি।

তিনি একজন পরিচ্ছন্ন, মার্জিত, সংস্কৃতিমনা, সাহিত্যমনা মিষ্টবাসী আলোকিত মানুষ হিসেবে বাংলাদেশি কমিউনিটিতে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে যুক্তরাজ্যের বাঙালি মিডিয়া পাড়ায়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে শুভাকাঙ্ক্ষীরা তার বিদেহী আত্মার শান্তি প্রার্থনা ও শোক প্রকাশ করে দোয়া কামনা করেছেন।

বিভিন্ন মহলের শোক : বিশিষ্ট শিক্ষাবিদ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও গণমাধ্যমকর্মী সৈয়দ আফসার উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আনসার আহমেদ উল্লাহ্ , সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ ও কোষাধ্যক্ষ এস কে এম আশরাফুল হুদা।

সংবাদ মাধ্যমে পাঠানো এক শোক বার্তায় ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির নেতারা তার আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিনের মৃত্যুতে জগন্নাথপুর টাইমস পরিবারের পক্ষে শোক প্রকাশ করেছেন ঢাকা পোস্টের যুক্তরাজ্য প্রতিনিধি জগন্নাথপুর টাইমসের প্রধান সম্পাদক, সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, জগন্নাথপুর টাইমসের সম্পাদক অধ্যাপক এমডি সাজিদুর রহমান, কন্ট্রিভিউটিং রিপোর্টার এস কে এম আশরাফুল হুদা, কন্ট্রিভিউটিং রিপোর্টার মুহাম্মদ সালেহ আহমদ ও নিউজ এডিটর মির্জা আবুল কাশেম প্রমুখ।

তারা এক শোক বার্তায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ যেন পরিবারের সবাইকে এই শোক সইবার তৌফিক দেন এবং মরহুমকে বেহেস্তের সর্বোচ্চ মোকাম জান্নাতুল ফেরদৌস দান করেন।

সাপ্তাহিক বাংলা সংলাপের সম্পাদক ও সাবেক অধ্যাপক মো. মোশাইদ আলী শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন। তিনি বলেন, বিলেতে বাংলা মিডিয়া জগতে তার এই শূন্য স্থান কখনো পূর্ণ হওয়ার নয়। আমরা হারালাম ভালো একজন মানুষকে।

নিউজ২৪ ও এটিএন বাংলা ইউকে ম্যানচেস্টার প্রতিনিধি এবং ফোকাস টিভি ইউকে ডিরেক্টর সাংবাদিক আমিনুল হক ওয়েছে এক শোক বার্তায় পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন।

সাংবাদিক সৈয়দ আফসার উদ্দিনের জানাজা শনিবার (১৩ এপ্রিল) ইস্টলন্ডন মসজিদে বাদ জোহর (১টা ৩০ মিনিটের পর) ৮২-৯২ হোয়াইটচ্যাপল রোড লন্ডন ই ওয়ান ওয়ান জে কিউ ঠিকানায় অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৭ অপরাহ্ণ | শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar