সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে গোসলে নেমে শিক্ষার্থীর মৃত্যু

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে গোসলে নেমে শিক্ষার্থীর মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সুইমিংপুলে বন্ধুদের সঙ্গে গোসলে নেমে পানিতে ডুবে মুহাম্মদ সোয়াদ (১৯) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি ঢাবির দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। সোমবার (২২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সুইমিংপুলে গোসলের সময় তার মৃত্যু হয়।

ঢাবি শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। বর্তমানে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ঢাবির গণিত বিভাগের শিক্ষার্থী মোর্শেদ আলম শফিক বলেন, আমাদের সামনেই ঘটনাটি ঘটে, কিন্তু বুঝিনি সে মারা যাবে। আট ফুট গভীরের পুলে ছিল ছেলেটা। সম্ভবত সাঁতার জানতো না সে। ইমার্জেন্সির কথা অনেকবার বলেছি, কিন্তু কেউ হেল্প করেনি। তাছাড়া ফার্স্ট এইড দেওয়ার মতো কোনো লোকও ছিল না। সিপিআর দেওয়ার সময়ও সে জীবিত ছিল।

ঘটনাস্থলে উপস্থিত সোহাগ ও সাগর নামের দুজন শিক্ষার্থী বলেন, আমরা গরমের কারণে দুপুরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল সুইমিংপুলে বন্ধুদের সঙ্গে গোসল করতে নামি। এ সময় সাঁতার কাটতে গিয়ে হঠাৎ সোয়াদ পানিতে ডুবে যায়। এরপর তাকে তুলে পেটে চাপ দিয়ে পানি বের করা হয়। এ সময় সোয়াদের শ্বাস চলছিল। পরে সোয়াদকে ঢাকা মেডিকেলে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একজন শিক্ষার্থীকে নিয়া আসা হয়েছে। ওই শিক্ষার্থী পানি বেশি খেয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেছে। তার মরদেহ এখন মর্গে রাখা আছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১০ অপরাহ্ণ | সোমবার, ২২ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar