সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে সাক্ষাৎ হলো তিন বন্ধুর

বিনোদন ডেস্ক:   |   বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

নিউইয়র্কে সাক্ষাৎ হলো তিন বন্ধুর

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেন দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। সেখানে আগে থেকেই অবস্থান করছিলেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মৌসুমী।

গেল ২০ ও ২১ এপ্রিল নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে হয়ে গেল দুই দিনব্যাপী সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ভারত ও বাংলাদেশের মোট ৩৯টি সিনেমা প্রদর্শিত হয়েছে এই উৎসবে।
উৎসবে একসঙ্গে সময় কাটিয়েছেন শোবিজের তিন বন্ধু—ফেরদৌস, চিত্রনায়িকা মৌসুমী ও কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত। পরিবারের সঙ্গে সময় কাটাতে আগে থেকেই যুক্তরাষ্ট্রে ছিলেন মৌসুমী। এরপর ফেরদৌসের হাত ধরে উৎসবে অংশ নিয়েছিলেন তিনি। যেখানে শুভেচ্ছাদূত হিসেবে হাজির ছিলেন ঋতুপর্ণা। তিন বন্ধুর দেখা হওয়ার মুহূর্তটা ভীষণ উপভোগ করেছেন তারা।
উৎসবে ফেরদৌসের ‘মাইক’ ও ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমা প্রদর্শিত হয়। ফেরদৌসের অংশ নেওয়ার খবরটি আগেই জেনেছিলেন মৌসুমী। তাই লং আইল্যান্ডের বাসায় তাকে নিমন্ত্রণ করেছিলেন মৌসুমী। গত শনিবার সন্ধ্যায় নায়িকার আতিথেয়তা গ্রহণ করেন নায়ক।

মৌসুমীর নিজ হাতের রান্না খাওয়ার পাশাপাশি দারুণ এক সন্ধ্যা কাটিয়েছেন দুই বন্ধু। সেই ছবি ফেসবুকে শেয়ার করে ফেরদৌস লিখেছেন, ‘মৌসুমী আমার প্রিয় মানুষ এবং ভীষণ কাছের একজন। অনেক দিন পর সেই মানুষটার সঙ্গে দেখা। কী যে ভালো লেগেছে, কী যে অসাধারণ সময় কেটেছে—লিখে বোঝাতে পারব না। মৌসুমী নিজ হাতে রান্না করেছে। ….আমার এই নতুন জীবন (সংসদ সদস্য) নিয়ে মৌসুমীর কত কথা, কত প্রশ্ন, কত যে আগ্রহ! গাড়িতে উঠে অনেক দূর এগিয়ে পেছনে ফিরে দেখি, প্রচণ্ড শীত উপেক্ষা করে তাকিয়ে আছে সে। এই সম্পর্কগুলো অটুট, এই বন্ধনগুলো দৃঢ়, এই স্মৃতিগুলো অমলিন।’

উৎসব নিয়ে ফেরদৌস বলেন, ‘প্রথমবার হিসেবে আয়োজকেরা শতভাগ সফল। দুই দিনব্যাপী এই উৎসবে সবার অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। মনে হচ্ছে, ভবিষ্যতে আরও বড় পরিসরে এই উৎসব করা যাবে।’

Facebook Comments Box
advertisement

Posted ১:০১ অপরাহ্ণ | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar