বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ : দায়িত্বপালন থেকে বিরত আছেন স্পেনের প্রধানমন্ত্রী

বিশ্ব ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ : দায়িত্বপালন থেকে বিরত আছেন স্পেনের প্রধানমন্ত্রী

স্পেনের রাজনীতি নাটকীয় মোড় নিয়েছে। দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ তার সরকারি দায়িত্বপালন স্থগিত করার ঘোষণা দিয়েছেন। স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত শুরুর পর এই ঘোষণা দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিচার বিভাগীয় তদন্ত শুরু হওয়ার পর তিনি এখন তার সরকারি দায়িত্বপালন বন্ধ করবেন বলে স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ জানিয়েছেন।

স্পেনের সমাজতান্ত্রিক এই নেতা বুধবার বলেছেন, তার স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো মিথ্যা হলেও, তিনি সোমবার পর্যন্ত তার সরকারি সূচি বাতিল করছেন। ওই একইদিন তিনি তার রাজনৈতিক ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করতে মিডিয়ার সামনে উপস্থিত হবেন।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে সানচেজ তার অ্যাকাউন্টে শেয়ার করা একটি চিঠিতে লিখেছেন, ‘আমাকে বিরতি দিতে হবে এবং ভাবতে হবে। এই প্রশ্নের উত্তর জানা আমার জরুরিভাবে দরকার… আমার কি সরকারের নেতৃত্ব দেওয়া চালিয়ে যাওয়া উচিত নাকি এই সম্মান ত্যাগ করা উচিত।’

প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী ৪৯ বছর বয়সী বেগোনা গোমেজ দেশটির সরকারি কোনো পদে অধিষ্ঠিত নন এবং তার তার রাজনৈতিক প্রোফাইলও বেশ ছোট। নিজের অবস্থানকে ব্যবহার করে ব্যবসায়িক বিভিন্ন চুক্তিকে প্রভাবিত করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

মাদ্রিদভিত্তিক একটি আদালত বেগোনা গোমেজের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো বিবেচনা করবে এবং তারা হয় তদন্ত চালিয়ে যাবে বা বাতিল করবে। তবে এ বিষয়ে তারা আরও কোনও তথ্য প্রদান করেনি এবং বলেছে, তদন্তটি গোপনে চলছে।

এদিকে আদালতের সিদ্ধান্তের পরে বিচার ব্যবস্থা কাজ করছে কিনা; সংসদে এমন প্রশ্ন করা হলে সানচেজ উত্তর দেন: ‘আজকের মতো দিনে এবং এই সংবাদ শোনার পর, সবকিছু সত্ত্বেও, আমি এখনও এই দেশের বিচার ব্যবস্থায় বিশ্বাস করি।’

অবশ্য স্পেনের বিচারমন্ত্রী ফেলিক্স বোলানোস নতুন অভিযোগগুলোকে ‘মিথ্যা’ বলে অভিহিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar