শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রে নানা কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২ | প্রিন্ট  

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রে নানা কর্মসূচি

আগস্ট হচ্ছে বাঙালি জাতির শোকের মাস। আগস্ট হচ্ছে বাঙালি জাতিকে দীপ্ত প্রত্যয়ে এগিয়ে চলছে পঁচাত্তরের ১৫ আগস্টের ঘাতকদের চিরতওে নির্মূল করতে সংকল্প গ্রহণের মাস। আগস্ট হচ্ছে ইতিহাসের অজানা অদ্যায় থেকে শিক্ষা গ্রহণের মাস। এবারও পুরো আগস্ট জুড়েই প্রবাসে নানা কর্মসূচি নেয়া হচ্ছে।

যুুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম, আওয়ামী পরিবারসহ ডজনখানেক সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণের সংবাদ পাওয়া গেছে। আগস্টের প্রথম প্রহরেও প্রবাসী বাঙালিরা জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের কর্মসূচি ঘোষণা করেছেন। ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস ভবন, নিউইয়র্কে বাংলাদেশ মিশন এবং কন্স্যুলেটের পক্ষ থেকেও জাতীয় শোক দিবস উদযাপন করা হবে।

ইতিমধ্যেই ১৪ আগস্ট, রোববার সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু ফাঊন্ডেশন গ্রেটার ওয়াশিংটন ডিসির উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ভার্জিনিয়ার ৬৫০৭ কলম্বিয়া পাইকে (৬৫০৭ ঈড়ষঁসনরধ চরশব, অহহধহফধষব, ঠঅ ২২০০৩) অনুষ্ঠিত হবে। এতে সকলকে অংশগ্রহণের অনুরোধ জানানো জানিয়েছেন বঙ্গবন্ধু ফাঊন্ডেশন গ্রেটার ওয়াশিংটন ডিসির সাংগঠনিক সম্পাদক আবু সরকার।

এদিকে, নিউইয়র্কে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র উদ্যোগে এবারও ১৫ আগস্ট সোমবার দোয়া-মাহফিল ও তবারক বিতরণ করা হবে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ৩৭-২২ ৭৩ স্ট্রিটের ওপর। এই সংগঠনের সভাপতি সাকিল মিয়া, সাধারণ সম্পাদক মো. আলম নমী জানান, বাঙালি জাতির মুক্তিদাতা বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় গৃহিত এ কর্মসূচিতে সকলের অংশগ্রহণ আশা করছি।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar