বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক:   |   শনিবার, ১১ মে ২০২৪ | প্রিন্ট  

অবশেষে পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন এমবাপ্পে

মৌসুম শেষে পিএসজি ছাড়বেন কিলিয়ান এমবাপ্পে, এমন খবর অনেকদিন ধরেই ঘুরছিল ফুটবল পাড়ায়। তবে সেসব গুঞ্জনের মধ্যেই ছিল। গত কয়েক বছর ধরেই দলবদলের সময় ঘনিয়ে এলে এমন খবর চাউর হয় নিয়মিত। তবে এবার আর সেটা গুঞ্জন নয়।

শুক্রবার (১০ মে) রাতে এক ভিডিও বার্তায় আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন ফরাসি স্ট্রাইকার। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) একটি ভিডিও পোস্ট করেছেন এমবাপ্পে। সেখানে তিনি জানিয়েছেন, পিএসজির হয়ে এটাই তার শেষ মৌসুম।

ভিডিও বার্তায় এমবাপ্পে বলেন, ‘আমি সবসময় আপনাদের বলেছি, যখন সময় আসবে, আপনাদের জানাব। পিএসজিতে এটাই আমার শেষ মৌসুম। আমি চুক্তি নবায়ন করব না এবং (পিএসজির সঙ্গে) এই রোমাঞ্চকর যাত্রা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই শেষ হয়ে যাবে। রোববার পার্ক দে প্রিন্সেসে আমার শেষ ম্যাচ খেলব।’

পিএসজি ছাড়লেও এমবাপ্পে তার পরবর্তী গন্তব্য নিয়ে কিছু জানাননি ভিডিওতে। ধারণা করা হচ্ছে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন এমবাপ্পে।

২০১৭ সালে মোনাকো ছেড়ে পিএসজিতে নাম লেখান এমবাপ্পে। সাত বছর ধরে পিএসজির হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করে গেছেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড। গোল করা এবং করানোয় ক্রমে নিজের ভান্ডার সমৃদ্ধ করেছেন এমবাপ্পে। পিএসজির হয়ে সব মিলিয়ে ৩০৬ ম্যাচে ২৫৫ গোল করেছেন এমবাপ্পে। ১০৮টি গোল করিয়েছেনও এই ফরোয়ার্ড।

এই মৌসুমে পিএসজি লিগ ওয়ান জিতেছে। গত ১২ মৌসুমে এটা তাদের দশম শিরোপা। এমবাপ্পে জিতেছেন ছয়বার। গত ফেব্রুয়ারিতেই পিএসজি ছাড়ার ইচ্ছার কথা জানান এমবাপ্পে। পিএসজির হয়ে অন্য সব ট্রফি জিতলেও চ্যাম্পিয়ন লিগ জেতা হয়নি এমবাপ্পের। সর্বশেষ গত ৯ মে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে ছিটকে যায় পিএসজি। চ্যাম্পিয়ন লিগে এমবাপ্পের সর্বোচ্চ সাফল্য ২০১৯-২০ মৌসুমে ফাইনাল খেলা।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ অপরাহ্ণ | শনিবার, ১১ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar