সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র : ডোনাল্ড লু

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ১৫ মে ২০২৪ | প্রিন্ট  

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র : ডোনাল্ড লু

জলবায়ু পরিবর্তনের অভিযোজন মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র। এমনটি জানিয়েছেন ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

বুধবার (১৫ মে) সকালে গুলশানের ইএমকে সেন্টারে যুক্তরাষ্ট্র সরকার ও একটি বেসরকারি ব্যাংকের মধ্যে জলবায়ু পরিবর্তনের অভিযোজন খাতে অ্যাওয়ার্ড প্রদানের এক সমঝোতা স্মারক সই হয়। তাতে স্বাক্ষর করেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইস্টার্ন ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন।

অনুষ্ঠানে ডোনাল্ড লু বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে মুক্ত ও বাংলাদেশকে সহযোগিতা করতেই যুক্তরাষ্ট্র সরকারের এই কার্যক্রম। অভিযোজন খাতে কাজ করা ব্যক্তি, গোষ্ঠী ও সংস্থাকে এই স্মারক নিশ্চয়ই অনুপ্রাণিত করবে।

তিনি আরও বলেন, অভিযোজন খাতে সিভিল সোসাইটির কার্যক্রম বাড়ানো এবং পরিবেশ ও সামাজিক বিষয়গুলো তুলে আসবে এর মাধ্যমে। বাংলাদেশের সঙ্গে জলবায়ুবিষয়ক সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলায় কাজ করা ব্যক্তি, গোষ্ঠী ও সংস্থার জন্য এই স্মারক প্রদান কার্যক্রম শুরু হলো চলতি বছর থেকে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৭ অপরাহ্ণ | বুধবার, ১৫ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar