শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : যা বলল যুক্তরাষ্ট্র

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২০ মে ২০২৪ | প্রিন্ট  

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : যা বলল যুক্তরাষ্ট্র

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকার‌ী হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে মুখ খুলেছে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছে। তারা বলেছে, হেলিকপ্টার দুর্ঘটনার ওপর খুব কাছ থেকে নজর রাখা হচ্ছে। এছাড়া প্রেসিডেন্ট জো বাইডেনকে এ ব্যাপারে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র।

১৯ মে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন।

নাম গোপন রাখার শর্তে ইরানের এক কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি একটি পাহাড়ি অঞ্চলে বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত হওয়ার সময় এটি ঘন কুয়াশার মধ্যে দিয়ে যাচ্ছিল।

ঘটনাস্থলের উদ্দেশ্যে ইতিমধ্যে রওনা দিয়েছেন উদ্ধারকারীরা। তবে বিরূপ আবহাওয়ার কারণে সেখানে উদ্ধার অভিযান চালাতে বেগ পেতে হচ্ছে।

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি নিহত হয়েছেন বলে শঙ্কা করা হচ্ছে। নাম গোপন রাখার শর্তে এক ইরানি কর্মকর্তা বলেছেন, “হেলিকপ্টার বিধ্বস্তের পর প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর জীবন ঝুঁকির মধ্যে রয়েছে। আমরা এখনো আশাবাদী। তবে দুর্ঘটনাস্থল থেকে যে তথ্য আসছে সেগুলো খুবই চিন্তার।”

Facebook Comments Box
advertisement

Posted ১:০৫ পূর্বাহ্ণ | সোমবার, ২০ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar