শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সন্তানদের জন্যই নিজেকে অভিনয়ের জগত থেকে সরিয়ে নিয়েছিলেন : প্রীতি

বিনোদন ডেস্ক:   |   রবিবার, ২৬ মে ২০২৪ | প্রিন্ট  

সন্তানদের জন্যই নিজেকে অভিনয়ের জগত থেকে সরিয়ে নিয়েছিলেন : প্রীতি

প্রায় ১৭ বছর পর কান চলচ্চিত্র উৎসবে হাজির হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রীতি জিনতা। বর্তমানে ‘লাহোর ১৯৪৭’ সিনেমায় কাজ করছেন তিনি। অভিনয়ে ফিরেছেন প্রায় ৬ বছর পর। এই ৬ বছর কেন নতুন কোনো কাজ করেননি প্রীতি। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, সন্তানদের সময় দেওয়ার জন্যই নিজেকে অভিনয়ের জগত থেকে সরিয়ে নিয়েছিলেন।

প্রীতি বলেন, আমি আর সিনেমা করতে চাইনি। ব্যবসা ও ব্যক্তিগত জীবনে মনোযোগ দিতে চেয়েছিলাম। কারণ একজন নারী অভিনয় কিংবা যেকোনো কাজ নৈপুণ্যর সঙ্গে করলেও ‘বায়োলজিক্যাল ক্লক’ থেমে থাকে না, এটা সকলেই ভুলে যান।

অভিনেত্রী বলেন, ‘আমি ইন্ডাস্ট্রিতে কাউকে ডেট করিনি। কোনো অভিনেতার সঙ্গে প্রেম করিনি। সবসময় পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করেছি। অনেকেই কাজ, অন্যর জীবন নিয়ে মাতামাতি ও প্রেম করে নিজের জীবনে বাঁচতে ভুলে যান। কিন্তু আমি সন্তান চেয়েছিলাম। পাশাপাশি ব্যবসাকে গুরুত্ব দিয়েছিলাম। সবকিছু মিলিয়ে ব্যক্তিগত জীবনে ফোকাস করেছিলাম। কেবল একজন ভালো অভিনেত্রী হয়ে পুরো জীবনটা একাকিত্বে কাটাতে চাইনি।’

প্রীতি মনে করেন, একজন নারী চাইলেও পুরুষের সমান হতে পারে না। তিনি বলেন, ‘যেসব মহিলারা কাজ করেন তাদের সবাইকে বলতে শুনেছি, আমি সমতা চাই। একজন পুরুষের মতো কঠোর পরিশ্রম করতে চাই। তবে সত্যিটা হচ্ছে, প্রকৃতি আমাদের সেই সমতার পথে বড় অন্তরায়। কারণ মেয়েদের একটা বায়োলজিক্যাল ক্লক রয়েছে। যে কারণে প্রকৃতির কাছে হার মানতেই হবে। যে কাজ করছেন সেখানে কিছুটা সময় বিরতি দিয়ে ব্যক্তিগত জীবনে গুরুত্ব দিতে হবে।’

প্রীতি বলেন, ‘এখন আমার বাচ্চাদের বয়স হয়েছে। তাই আবারও কাজে ফিরেছি। আমি কাজ ভালোবাসি, কিন্তু বাচ্চাদের ছেড়ে কাজ করতে গেলে অপরাধবোধে ভুগতাম। বারবার মনে হতো, যে সময়টা হারিয়ে ফেলছি তা আর ফিরে পাব না। আমার মেয়ে গিয়া ও ছেলে জয় আমার দিকে তাকিয়ে বলত, ‘মা, প্লিজ আমাদের সঙ্গে থাকো,’। আমি তখন ওদের কথা শুনে কেঁদে ফেলতাম।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar