বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাজাবাসীদের জন্য সুখবর দিল কানাডা

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ মে ২০২৪ | প্রিন্ট  

গাজাবাসীদের জন্য সুখবর দিল কানাডা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজাবাসীর জন্য পাঁচ হাজার ভিসা ইস্যু করা ঘোষণা দিয়েছে কানাডা। এর আগে গাজাবাসীর জন্য এক হাজার ভিসার প্রতিশ্রুতি দিয়েছিল দেশটি। যা কানাডা গত বছর ডিসেম্বরে ঘোষণা করেছিল।

গাজায় বসবাসকারী কানাডিয়ানদের আত্মীয়দের ভিসা একটি বিশেষ কর্মসূচির অধীনে বরাদ্দকৃত এক হাজার অস্থায়ী আবাসিক ভিসার থেকে পাঁচগুণ বৃদ্ধির করে পাঁচ হাজার করেছে।

কানাডার অভিবাসন মন্ত্রী মার্ক মিলার বলেন, যদিও গাজা থেকে সরে যাওয়া বর্তমানে সম্ভব নয়, পরিস্থিতি যে কোনো সময় পরিবর্তিত হতে পারে। পরিস্থিতির পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমরা আরও বেশি ফিলিস্তিনিকে সাহায্য করতে প্রস্তুত থাকব।

মার্ক মিলারের একজন মুখপাত্র বলেছেন, ৪৪৮ জন গাজাবাসীকে অস্থায়ী ভিসা দেওয়া হয়েছে, যার মধ্যে ২৫৪টি বিশেষ ভিসা প্রোগ্রামের সঙ্গে সম্পর্কিত নয় এমন একটি নীতির অধীনে রয়েছে এবং ৪১ জন এখন পর্যন্ত কানাডায় এসেছেন।

 

রবিবার রাতে ইসরাইলি বিমান হামলা দক্ষিণ গাজার রাফাহ শহরের একটি তাবুতে আগুনের সূত্রপাত হয়। এতে কানাডাসহ বিশ্ব নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলি এক বিবৃতিতে বলেছেন, রাফাহতে ফিলিস্তিনি বেসামরিকদের নিহত হওয়ায় আমরা আতঙ্কিত, কানাডা রাফাতে ইসরায়েলি সামরিক অভিযানকে সমর্থন করে না।

তিনি বলেন, মানুষের দুর্ভোগের এই স্তরের অবসান হওয়া উচিত। আমরা অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানাই। বিশ্বব্যাপী নেতাদের প্রতিধ্বনি করে যারা ইসরায়েলের হামলা বন্ধ করার জন্য বিশ্ব আদালতের আদেশ বাস্তবায়নের আহ্বান জানায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar