বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এলবিডব্লিউ’র বিশ্ব রেকর্ড

স্পোর্টস ডেস্ক:   |   সোমবার, ০৩ জুন ২০২৪ | প্রিন্ট  

এলবিডব্লিউ’র বিশ্ব রেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের দেওয়া ১১০ রানের লক্ষ্য পাড়ি দিতে পারেনি নামিবিয়া। পুরো ২০ ওভার ব্যাট করে নামিবিয়া থেমে যায় ১০৯ রানে। এতে ম্যাচ গড়ায় সুপার ওভারে। তবে শেষ হাসি হেসেছে নামিবিয়া।

এই ম্যাচে দেখা গেছে এলবিডব্লিউ’র বিশ্ব রেকর্ড। ওমানের ইনিংসে ছয়জন ব্যাটসম্যান হয়েছেন এলবিডব্লিউ। ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যেটি রেকর্ড।

এর আগে, ইনিংসে সর্বোচ্চ ৫টি করে এলবিডব্লিউ’র ঘটনা আছে তিনটি-নেদারল্যান্ডস (প্রতিপক্ষ শ্রীলঙ্কা, শারজা ২০২১), স্কটল্যান্ড (প্রতিপক্ষ আফগানিস্তান, শারজা ২০২১) ও নেদারল্যান্ডস (প্রতিপক্ষ জিম্বাবুয়ে, বুলাওয়ে ২০২২)।
সোমবার বার্বাডোজে টস জিতে ওমানকে ব্যাটিংয়ে পাঠায় নামিবিয়া। ব্যাটিংয়ে নেমে নামিবিয়ার বোলিং তোপে ১৯.৪ ওভারে ১০৯ রানে অলআউট হয় ওমান। জবাবে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে সমান রান করে নামিবিয়া। পরে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

বার্বাডোজের কেনসিংটন ওভালে নামিবিয়ার সুপার ওভারে জয়ের নায়ক ডেভিড ভিসা। ৩৯ বছর বয়সী এই অভিজ্ঞ অলরাউন্ডার সুপার ওভারে ব্যাট হাতে ৪ বলে তোলেন ১৩ রান। পরে সুপার ওভারে বল হাতে তিনি ১ উইকেট নিয়ে দেন ১০ রান, যে নৈপূণ্যে হন ম্যাচসেরাও।

সুপার ওভারে আগে ব্যাট করতে নেমে ২১ রান নেয় নামিবিয়া। ভিসে ৪ বলে ১ চার ও ১ ছক্কায় নেন ১৩ রান। আর দুই বলে ২ চারে ৮ রান নেন এরাসমাস। এতে সুপার ওভারে নামিবিয়ার সংগ্রহ দাঁড়ায় ২১ রানে। জবাবে খেলতে নেমে সুপার ওভারে ১ উইকেট হারিয়ে ১০ রান তোলে ওমান। ফলে ১১ রানে জয় পায় নামিবিয়া।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৪ অপরাহ্ণ | সোমবার, ০৩ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar