সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চীনকে বিশ্বস্ত বন্ধু মনে করে পাকিস্তান : শেহবাজ শরীফ

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ০৪ জুন ২০২৪ | প্রিন্ট  

চীনকে বিশ্বস্ত বন্ধু মনে করে পাকিস্তান : শেহবাজ শরীফ

পাকিস্তান ও চীনের বন্ধুত্ব অটুট এবং দু’দেশ ঝড়-ঝাপটায় একই তরীতে যাত্রা করে এবং চীন সবসময়ই পাকিস্তানের সবচেয়ে জরুরি সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। পাকিস্তান চীনকে সবচেয়ে বিশ্বস্ত বন্ধু মনে করে।

সম্প্রতি পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের প্রধানমন্ত্রী ভবনে চীনের একাধিক গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে এসব কথা বলেন দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।
এ খবর দিয়ে সিআরআই জানায়, চীনের প্রধানমন্ত্রী লি ছিয়াংয়ের আমন্ত্রণে শেহবাজ শরীফ ৪ থেকে ৮ জুন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে চীন সফর করবেন। এ প্রেক্ষাপটেই শেহবাজ উক্ত মন্তব্য করে বলেন, “পাকিস্তান দৃঢ়ভাবে ‘এক-চীন নীতি’ মেনে চলে। পাক সরকার বরাবরই এই নীতি সমর্থন করে এসেছে এবং ভবিষ্যতেও করবে। পুরো পাকিস্তানি জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, তাইওয়ান চীনের ভূখণ্ডের একটি অবিচ্ছেদ্য অংশ। এটি হৃদয় থেকে পাকিস্তানের নীতি।”

৪০ বছরেরও বেশি সময় আগে নিজের প্রথম চীন সফরের কথা স্মরণ করে শেহবাজ বলেন, সে সময় তিনি বিশ্বাস করতেন যে, চীনের বিশাল সম্ভাবনাময় ভবিষ্যত আছে। সেই সময় চীনের উন্নয়নের গতি বেশি ছিল না। তবে, তখনও দেশটি মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করার পাশাপাশি, আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নের পথে দৃঢ় পদক্ষেপে সামনে এগুচ্ছিল। চীন আজ একটি ‘দৈত্য’ হিসেবে বিকশিত হয়েছে এবং বিশ্বের কাছে প্রমাণ করেছে যে, দূরদর্শী নেতাদের নেতৃত্বে এবং জনগণের নিরলস প্রচেষ্টায় বিশ্বখ্যাত উন্নয়ন অর্জন করা সম্ভব।
আজ, চীন বাস্তব সাফল্যের মুখে, চীনের পথ সম্পর্কে সমস্ত সন্দেহ উল্টে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar