বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য বিশেষ বৃত্তির ঘোষণা মালালার

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ০৪ জুন ২০২৪ | প্রিন্ট  

ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য বিশেষ বৃত্তির ঘোষণা মালালার

মালালা ইউসুফজাই

পাকিস্তানের শিক্ষা অধিকারকর্মী মালালা ইউসুফজাই ফিলিস্তিনের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নোবেলজয়ী অধিকারকর্মী মালালা ইউসুফজাই সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের এক নৈশভোজে অংশ নিয়ে শুধু ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য একটি বিশেষ বৃত্তি কর্মসূচির ঘোষণা করেন।

সাত মাসের বেশি সময় ধরে চলা ইসরায়েলি আক্রমণে গাজার ৮০ শতাংশের বেশি স্কুল এবং বিশ্ববিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে বা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

এমন পরিস্থিতিতে পাকিস্তানের নোবেলজয়ী অধিকারকর্মী জরুরিভিত্তিতে গাজায় যুদ্ধবিরতি কার্যকর করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পুনর্নির্মাণে জোর দিয়েছেন। তিনি বলেন, গাজায় আশু যুদ্ধবিরতি এবং এরপর শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পুনর্নির্মাণ দরকার।
মালালা বলেন, ফিলিস্তিনি শিক্ষার্থীদের গল্পগুলো আমাদের ছড়িয়ে দেওয়া দরকার। এছাড়া তাদের সরাসরি তহবিল সরবরাহ করতে হবে। এই বৃত্তির মাধ্যমে আমরা শুধু তাদের আর্থিক সাহায্য দিচ্ছি তা নয়, তাদের প্রতি একাত্মতাও প্রকাশ করছি।

মালালার ঘোষিত বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা আগামী অক্টোবরে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লেডি মার্গারেট হলে শিক্ষা কার্যক্রম শুরু করবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar