শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাজা ঘোষণার আগে ভিডিওকলে সাক্ষাৎকার দিলেন ট্রাম্প

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ১১ জুন ২০২৪ | প্রিন্ট  

সাজা ঘোষণার আগে ভিডিওকলে সাক্ষাৎকার দিলেন ট্রাম্প

পর্ন তারকাকে ঘুষ দিয়ে মুখ বন্ধ করাসহ ব্যবসায়িক নথিপত্রে তথ্য গোপনের অভিযোগের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মামলায় আনা ৩৪টি অভিযোগের সবকটিতেই দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। আগামী ১১ জুলাই এ মামলার সাজা ঘোষণার দিন ধার্য করেছেন আদালত।

সাজা ঘোষণার আগে ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাৎকার নিয়েছে নিউইয়র্কের প্রবেশন পরিষেবা। ৩০ মিনিটের কম সময়ের মধ্যে সাক্ষাৎকারটি শেষ হয়।

গতকাল সোমবার ট্রাম্পের এই প্রাক্‌-সাজা সাক্ষাৎকার নেন এক প্রবেশন কর্মকর্তা।
মামলায় দোষী সাব্যস্ত ব্যক্তির ক্ষেত্রে নিয়মমাফিক প্রক্রিয়ার অংশ হিসেবে প্রবেশন সাক্ষাৎকার নেওয়া হয়। এটি সাজা ঘোষণা প্রক্রিয়ার একটি অংশ।

মার্কিন গণমাধ্যম জানিয়েছে, সাধারণত নিউইয়র্কের আদালতে ব্যক্তিগত উপস্থিতির মধ্যদিয়ে প্রবেশন সাক্ষাৎকার নেওয়া হয়। কিন্তু ট্রাম্পকে তা করতে হয়নি। তিনি ফ্লোরিডায় তার মার-এ-লাগো রিসোর্টে বসে ভিডিও কলের মাধ্যমে প্রবেশন সাক্ষাৎকার দিয়েছেন।

প্রবেশন সাক্ষাৎকারে সাধারণত দোষী সাব্যস্ত ব্যক্তির অতীত অপরাধের বিষয়ে প্রশ্ন করা হয়। তার পরিবার ও চাকরির বিষয়ে জানতে চাওয়া হয়। তার মানসিক ও শারীরিক স্বাস্থ্যের বিষয়ে প্রশ্ন করা হয়। সাক্ষাৎকারের আলোকে একটি প্রাক্‌-সাজা প্রতিবেদন সংশ্লিষ্ট বিচারকের কাছে পাঠানো হয়।

প্রবেশন সাক্ষাৎকারের আগের দিন অর্থাৎ রবিবার লাস ভেগাসে একটি সমাবেশ করেন আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প। সমাবেশে তার সমর্থকেরা উপস্থিত ছিলেন।

নির্বাচন বিশেষজ্ঞরা বলছেন, ১১ জুলাই তাকে শাস্তি ঘোষণার পরও নভেম্বরের নির্বাচনে তিনি লড়তে পারবেন। কারণ, শাস্তির বিরুদ্ধে তিনি আপিলের সুযোগ পাবেন। তবে গুরুতর অপরাধী হিসেবে দণ্ডিত হওয়ায় ট্রাম্পের অনেক ভোট কমবে বলে এরই মধ্যে বিভিন্ন জরিপে জানা গেছে।

সূত্র : এপি।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar