শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে দুর্দান্ত দল, বললেন ক্লাসেন

স্পোর্টস ডেস্ক:   |   মঙ্গলবার, ১১ জুন ২০২৪ | প্রিন্ট  

বাংলাদেশকে দুর্দান্ত দল, বললেন ক্লাসেন

আরও একবার বাংলাদেশের ক্রিকেটে হৃদয় ভাঙার গল্প। দক্ষিণ আফ্রিকাকে বিশ্বকাপে হারানোর একেবারে কাছে গিয়েও বাংলাদেশকে ফিরতে হয়েছে হারের ক্ষত নিয়ে। শেষ দুই ওভারে ১৮ রান। আর শেষ ওভারে স্পিনার কেশব মহারাজের ওভার থেকে ১১ রান তুলে নিতে ব্যর্থ বাংলাদেশ। শেষ বলে নিষ্পত্তি হওয়া ম্যাচ টাইগাররা হেরেছে ৪ রানে।

বাউন্ডারি লাইনে মাহমুদউল্লাহ রিয়াদের ক্যাচ। তার আগে আম্পায়াদের দুটো বিতর্কিত সিদ্ধান্ত। সবমিলিয়ে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে বাংলাদেশের হারের চিত্রনাট্য যেন একটু বেশিই বৈচিত্রপূর্ণ ছিল। খেলা শেষে তাই লড়াকু বাংলাদেশের প্রশংসা করেছেন অনেকেই।

যে তালিকায় ছিলেন ম্যাচসেরা হওয়া হেনরিখ ক্লাসেন। ম্যাচজুড়ে দুর্দান্ত পারফর্ম করা টাইগারদের নিয়ে প্রশংসা করেছেন আফ্রিকান এই ব্যাটার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ক্লাসেন অকপটেই বললেন, বাংলাদেশ দুর্দান্ত দল।

তিনি বলেন, ‘(টসে জিতে আগে ব্যাটিং কারণ) তৃতীয় ম্যাচ এই উইকেটে। আসলে তারা (বাংলাদেশ) দুর্দান্ত হয়ে যায় যখন উইকেট স্লো থাকে। যে কারণে আমরা চাইনি ১২০ রান তাড়া করতে। উইকেট অন্য ম্যাচের চেয়ে ভালো ছিল, তবে চাপের মধ্যে বাংলাদেশের বিপক্ষে (খেলাটা কঠিন), তাদের দলে বিশ্বের অন্যতম সেরা কাটার, স্পিনার রয়েছে তারা উঁচু মানের। এজন্য আমরা আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছি।’

লো স্কোরিং ম্যাচ খেলা প্রসঙ্গে ক্লাসেন বলেন, ‘আসলে আপনি পাওয়ারপ্লেতে অনেকভাবেই খেলতে পারেন। হয়ত মেরে খেলতে পারেন অথবা ধরে খেলতে পারেন উইকেট রেখে পরে। আজকে কুইন্টন (ডি কক) চেয়েছে মেরে খেলতে। সে আগের ম্যাচেও এই প্ল্যানে খেলেছে। কারণ পরে কাজটা কঠিন হয়ে যায়। ফলে তুলে মারলে ফাঁকা জায়গা পাওয়া যায়। দুর্ভাগ্যজনকভাবে বলটা লো হয়ে গিয়েছিল, নয়ত উপরে তিনতলায় চলে যেত হয়ত। সে দারুণ মারছিল। সে আমাদের ভালো শুরু এনে দেয়। আমরা পরে উইকেট হারিয়ে চাপে পড়ে যাই। অন্যান্য ম্যাচের মত করেই।’

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar