শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বল করতে না পারলে সাকিবকে বাদ দেওয়া উচিৎ: তামিম

স্পোর্টস ডেস্ক:   |   মঙ্গলবার, ১১ জুন ২০২৪ | প্রিন্ট  

বল করতে না পারলে সাকিবকে বাদ দেওয়া উচিৎ: তামিম

সাকিব আল হাসান

নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১১৩ রান করে প্রোটিয়ারা। ওই রান তাড়া করতে নেমে তীরে এসে তরী ডুবেছে টাইগারদের, ৭ উইকেট হারিয়ে ১০৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

এই ম্যাচেও ব্যাট হাতে চমক দেখাতে পারেননি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। পাশাপাশি এক ওভারের বেশি বলও করেননি তিনি। এমন পরিস্থিতিতে সাকিবকে নিয়ে মুখ খুললেন তামিম ইকবাল।

৪ ওভার বল করতে না পারলে সাকিবকে বাদ দেওয়া উচিৎ বলে মনে করেন তামিম। এই বিশ্বকাপে এখন পর্যন্ত ২ ম্যাচে মাত্র ৪ ওভার বল করেছেন, নিতে পারেননি কোনো উইকেট। ব্যাট হাতে ২ ম্যাচে রান করেছেন মাত্র ১১। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর ওই অনুষ্ঠানে সাকিবকে বাংলাদেশের সেরা বোলার বলেও উল্লেখ করেন তামিম।
সাকিব আল হাসানের সঙ্গে রেষারেষির সম্পর্ক পাশ কাটিয়ে এই অনুষ্ঠানে তামিম ইকবাল শুধুমাত্র সাকিবের পারফরম্যান্স নিয়েই কথা বলেন। সাবেক টাইগার অধিনায়ক বলেন, ‘সাকিব আমাদের সেরা বোলার। এখন প্রশ্ন উঠতেই পারে তার পারফরম্যান্স নিয়ে। আমি বলব, সাকিব ৪ ওভার বোলিং করতে না পারলে তাকে বাদ দেওয়া উচিৎ।’

দক্ষিণ আফ্রিকার কাছে হার নিয়ে তামিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় ভুল দেখছেন। তামিম বলেন, ‘আমরা দেখেছি এই স্টেডিয়ামে অল্প রানের ম্যাচও জেতাচ্ছে বোলাররা। আর হেরে যাওয়া দল অলআউট কিন্তু হচ্ছে না, আমরাও হইনি। এ ধরনের পরিস্থিতিতে জাকের আলী বা রিশাদ হোসেনকে আগে পাঠানো যেত। আর তাকে বলে দেওয়া দরকার ছিল- ৬ বলে অন্তত ১২ রান করতে। আউট হলেও সমস্যা নেই। পরে দায়িত্ব নেবে সিনিয়ররা। এ ধরনের কিছুর অভাব ছিল আমাদের।’

এই বিশ্বকাপে এখন পর্যন্ত জ্বলে উঠতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টাইগারদের পরের ম্যাচ অপেক্ষাকৃত দুর্বল নেদারল্যান্ডসের সঙ্গে, সেই ম্যাচে সাকিব ফর্মে ফিরতে পারেন কি না সেটিই দেখার বিষয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar