বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউরো ২০২৪ : চমৎকার খেলে শেষ ষোলোয় জার্মানি

স্পোর্টস ডেস্ক:   |   বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ | প্রিন্ট  

ইউরো ২০২৪ : চমৎকার খেলে শেষ ষোলোয় জার্মানি

রাশিয়া বিশ্বকাপ থেকে জার্মানির ছন্দপতন শুরু। পরের ইউরো কিংবা কাতার বিশ্বকাপেও বাজে, বিস্মৃত জার্মানির দেখা মিলেছে। হুলিয়ান নাগেলসম্যান কোচ হয়ে এসে পুরনো ছন্দে ফেরানোর চেষ্টায় অনেকটা সফল হয়েছেন। তবে কোথাও যেন একটা ঘাটতি ছিল।

টনি ক্রুসকে অবসর ভাঙিয়ে জাতীয় দলে ডেকে আনেন নতুন কোচ নাগেলসম্যান। তরুণ জামাল মুসিয়ালার পিঠে চড়িয়ে দেন দশ নম্বর জার্সি। তরুণ ফ্লোরিয়ান উর্টজ দলে বাড়তি গতি ও দক্ষতা এনে দিয়েছেন। নাগেলসম্যান যোগ করেছেন কিছু কৌশল।

তাতেই সুন্দর ফুটবল খেলতে শুরু করেছে জার্মানি। গত ১৬ জুন রাতে হাঙ্গেরির বিপক্ষে দাপট দেখিয়ে ২-০ গোলে জিতেছে তারা। স্কটিশদের বিপক্ষে ৫-১ গোলের জয়ে দুর্দান্ত ফুটবল খেলেছিলেন তরুণ জামাল মুসিয়ালা। গোল পেয়েছিলেন। হাঙ্গেরির বিপক্ষেও গোল করেছেন ইংল্যান্ডের বয়সভিত্তিক পর্যায় থেকে উঠে এসে জার্মান বনে যাওয়া এই ২১ বছর বয়সী তরুণ।

ম্যাচে দুর্দান্ত ছিলেন টনি ক্রুস। তার বল পাসিং দক্ষতা অতুলনীয়। নিচে নেমে পুরো ম্যাচে বল সরবরাহ করে গেছেন তিনি। ওই সুযোগে উপরে উঠে খেলার সুযোগ পেয়েছেন ইলকে গুন্দোগান। জার্মান অধিনায়ক গোলও পেয়েছেন। মুসিয়ালার ২২ ও গুন্দোগানের ৬৭ মিনিটের গোলে জয় পেয়েছে স্বাগতিকরা। টানা দুই জয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar