রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা নেগেটিভ হলেও বাইডেনকে থাকতে হচ্ছে আইসোলেশনে

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ০৭ আগস্ট ২০২২ | প্রিন্ট  

করোনা নেগেটিভ হলেও বাইডেনকে থাকতে হচ্ছে আইসোলেশনে

অল্প সময়ের ব্যবধানে টানা দুই দফায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপর থেকেই তিনি রয়েছেন আইসোলেশনে। তবে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথম কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়েছেন ডেমোক্র্যাট দলীয় এই প্রেসিডেন্ট।

শনিবার (৬ আগস্ট) করোনা শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভ হলেও প্রেসিডেন্ট বাইডেন এখনও আইসোলেশনেই রয়েছেন। মূলত দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ার আগে সতর্কতার অংশ হিসেবে তাকে বিচ্ছিন্ন রাখা হচ্ছে। খবর বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হওয়ার পর শনিবার প্রথম কোভিড-১৯ পরীক্ষায় জো বাইডেন নেগেটিভ হয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক। ৭৯ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে আইসোলেশনে আছেন। গত ২১ জুলাই তিনি প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এর সপ্তাহখানেক পর তাকে করোনামুক্ত বলে ঘোষণা করা হলেও গত ৩১ জুলাই আবারও সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হন জো বাইডেন। এরপর থেকে তিনি আইসোলেশনেই রয়েছেন।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসক ডা. কেভিন ও’কনর বলেছেন, ‘যথাযথ সতর্কতার কারণে’ করোনা শনাক্তকরণ পরীক্ষায় দ্বিতীয় দফায় নেগেটিভ না হওয়া পর্যন্ত জো বাইডেন আইসোলেশনেই থাকবেন। তবে প্রেসিডেন্ট শারীরিকভাবে ভালো অনুভব করছেন বলে জানিয়েছেন ডা. ও’কনর।

উল্লেখ্য, কোভিড-১৯-এ জো বাইডেন আক্রান্ত হলেও তিনি আগেই করোনা টিকার উভয় ডোজই সম্পন্ন করেছেন এবং পরে আও দু’টি বুস্টার ডোজ নিয়েছেন।

বিবিসি বলছে, জো বাইডেন এখন দ্বিতীয় মার্কিন প্রেসিডেন্ট যিনি দায়িত্বপালনের সময় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তার পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্প সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ার পরে ২০২০ সালের অক্টোবরে তিন দিনের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন।

রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিষয়ক যুক্তরাষ্ট্রের প্রধান সরকারি সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-র তথ্য অনুযায়ী, করোনা মহামারির শুরু থেকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯ কোটি ১৮ লাখেরও বেশি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখেরও বেশি মানুষ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৬ অপরাহ্ণ | রবিবার, ০৭ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar