শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টেনিস তারকা সেরেনার অবসরের ইঙ্গিত

স্পোর্টস ডেস্ক:   |   বুধবার, ১০ আগস্ট ২০২২ | প্রিন্ট  

টেনিস তারকা সেরেনার অবসরের ইঙ্গিত

প্রভাবশালী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস অবসরের ইঙ্গিত দিয়েছেন। মার্কিন সাময়িকী ভোগে তিনি লিখেছেন, ‌‘অবসর শব্দটি কখনই আমার পছন্দের শব্দ ছিল না। আমি যে ধাপে পা রাখতে যাচ্ছি সেটিকেই বিবর্তন বলতে চাই। আমি টেনিস থেকে সরে গিয়ে অন্য ভুবনে পা রাখতে চাই যা আমার জন্য গুরুত্বপূর্ণ।

কয়েক বছর আমে আমি নীরবে ‘সেরেনা ভেঞ্চার’ শুরু করেছি। এটি ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম। এরপর দ্রুতই পারিবারিক জীবনে প্রবেশ করেছি। আমি সেই পরিবারকে বড় করতে চাই’। মার্গারেট কোর্টের গ্রান্ড স্লাম সংখ্যা ২৪, সেরেনার ২৩।

মার্গারেটকে ছাড়িয়ে যেতে না পারার বিষয়ে ৪০ বছর বয়সী সেরেনা লিখেছেন, ‘অনেকেই আছেন যারা আমাকে সর্বকালের সেরা মানতে রাজি নন। কারণ আমি মার্গারেট কোর্টের রেকর্ডকে ছাড়িয়ে যেতে পারিনি, যে রেকর্ড মার্গারেট কোর্ট ১৯৬৮ সালে শুরু হওয়া উন্মুক্ত যুগে অর্জন করেছিলেন। সেই রেকর্ড আমি স্পর্শ করতে চাইনি বললে ভুল বলা হবে। আমি অবশ্যই সে রেকর্ড স্পর্শ করতে চেয়েছি। কিন্তু সময়ের সাথে সাথে আমি সে বিষয়ে একেবারেই ভাবা বাদ দিয়েছি।

আমি যদি গ্রান্ড স্লাম ফাইনালে থাকতাম, তখন অবশ্যই আমি রেকর্ডটি নিয়ে ভাবতাম। হয়তো আমি এ বিষয়ে বেশি বেশি ভেবেছি, কিন্তু তা কোনো কাজে আসেনি’। সেরেনা আরও লিখেছেন, ‘আপনি যখন কোনো কিছু অনেক ভালোবাসবেন, সেই ভালোবাসার জায়গা থেকে সরে যাওয়া সবসময় কঠিনই হয়। আমি টেনিস উপভোগ করেছি। কিন্তু এখন শেষের সময়টা শুরু হয়ে গেছে। আমি মা হিসেবে নিজের দায়িত্বে মনোযোগ দিতে চাই, আমার আধ্যাত্মিক লক্ষ্য এবং ভিন্ন কিন্তু উপভোগ্য জগত আবিষ্কার করতে চাই।

আমি এ বছর উম্বলডন জেতার জন্য দুর্ভাগ্যবশত প্রস্তুত ছিলাম না। আমি জানি না নিউ ইয়র্কেও সে প্রস্তুতি আমার থাকবে কী না। তবে আমি চেষ্টা করবো। ভক্তদের আশা আমি হয়তো লন্ডনে মার্গারেট কোর্টের রেকর্ড ছুঁয়ে ফেলবো, তারপর নিউ ইয়র্কে সেটিকেও ছাড়িয়ে যাবো। এসব ইতিবাচক কল্পনা। আমি বিদায় বলতে পারি না। এ ক্ষেত্রে পৃথিবীর সবার চেয়ে আমি পিছিয়ে। কিন্তু আপনারা জানবেন আমি অনেক বেশি কৃতজ্ঞ যেটা ভাষায় প্রকাশ করতে পারবো না। আমি আপনাদের মিস করবো’।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৩ অপরাহ্ণ | বুধবার, ১০ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar