রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গোলের বন্যায় বিশ্ব রেকর্ড মেসির

স্পোর্টস ডেস্ক:   |   সোমবার, ০৬ জুন ২০২২ | প্রিন্ট  

গোলের বন্যায় বিশ্ব রেকর্ড মেসির

এস্তোনিয়ার বিপক্ষে ৫ জুন রাতে প্রীতি ম্যাচে দাপুটে পারফরম্যান্স করেছেন লিওনেল মেসি। দলকে ৫-০ গোলে পাইয়ে দেওয়া জয়ে তিনি নিজেই করেছেন ৫টি গোলের সবকটি। আর তাতেই বেশ কয়েকটি রেকর্ডের সাক্ষী হয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

জাতীয় দলের জার্সিতে এমন বিধ্বংসী মেসিকে আগে কখনো দেখা যায়নি। ক্যারিয়ারের অষ্টম আন্তর্জাতিক হ্যাটট্রিকের দিনে ৭৬ মিনিটের মধ্যেই ৫টি গোল করেন মেসি। অষ্টম মিনিটে পেনাল্টি থেকে গোলের সূচনা করেন। ৪৫তম মিনিটে দ্বিতীয়বার বল জালে পাঠান তিনি। বিরতি থেকে ফিরেই পূর্ণ করেন হ্যাটট্রিক। ৪৭ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করার পর ৭১ ও ৭৬ মিনিটে করেন আরও ২ গোল। জাতীয় দলের জার্সিতে এবারই প্রথম কোনো ম্যাচে তিনের বেশি গোল করলেন আর্জেন্টিনা দলের অধিনায়ক।

জাতীয় দলের হয়ে প্রথমার ৫ গোল করে অনন্য কীর্তি গড়েছেন মেসি। বিশ্বের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় উভয় দলের হয়েই এক ম্যাচে ৫ গোল করার রেকর্ড গড়েছেন। বার্সেলোনার হয়ে ২০১২ উয়েফা চ্যাম্পিয়নস লিগে বায়ার লেভারকুসেনের বিপক্ষে ৫ গোল করেন মেসি।

এস্তোনিয়ার বিপক্ষে ৫ গোল করার পর আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির গোলসংখ্যা বেড়ে হলো ৮৬টি। আর তাতেই পেছনে ফেলে দিয়েছেন হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে (৮৪)। আন্তর্জাতিক অঙ্গনে এখন চতুর্থ সর্বাধিক গোলদাতা মেসি। তার সামনে রয়েছেন মালয়েশিয়ার মুখতার দাহারি, ইরানের আলি দাই ও পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এস্তোনিয়ার বিপক্ষে এই ৫ গোল করার মাধ্যমে জাতীয় দলের জার্সিতে ভিন্ন ৩০টি দেশের বিপক্ষে গোলের কীর্তি গড়েছেন মেসি। এলএমটেনের সুবাদে পাওয়া জয়ে আর্জেন্টিনা টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকল। শেষবার তারা ম্যাচ হেরেছিল ২০১৯ সালে।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৮ অপরাহ্ণ | সোমবার, ০৬ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar