বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণ বর্তমান সরকারের দুঃশাসন থেকে মুক্তি চায় : মির্জা ফখরুল

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ১৭ আগস্ট ২০২২ | প্রিন্ট  

জনগণ বর্তমান সরকারের দুঃশাসন থেকে মুক্তি চায় : মির্জা ফখরুল

বাংলাদেশের জনগণ বর্তমান সরকারের দুঃশাসন থেকে মুক্তি চায় বলে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, লুটপাট, দুর্নীতি, অর্থপাচার আর অপশাসন দেশটাকে সত্যিকার অর্থেই অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকেই বাকশালীরা ধ্বংসের শেষ প্রান্তে পৌঁছে দিয়েছে। বাগাড়ম্বর আর কাল্পনিক উন্নয়নের গল্প দেশের জনগণ আর শুনতে চায় না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর যত অন্যায় অপকর্ম করেছে তার প্রায়শ্চিত্ত তাদেরকে করতে হবে।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকারের কিছু সুবিধাভোগী দুর্নীতিবাজ ব্যবসায়ী চক্রের হাতে দৈনন্দিন ভোগ্যপণ্যের বাজার ব্যবস্থাপনা জিম্মি হয়ে আছে। এ সরকারের জনগণের কাছে কোনো দায়বদ্ধতা নেই বিধায় তারা জনগণের কল্যাণের তোয়াক্কা না করে নিদারুণভাবে নিষ্ঠুর ও নির্দয় হয়ে পড়েছে। এমতাবস্থায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এই দুর্নীতিগ্রস্ত স্বৈরাচারী সরকারকে রাজপথের গণ-আন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করে দেশে সত্যিকার অর্থে জনমানুষের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আসুন, ঐক্যবদ্ধভাবে রাজপথে গণ-আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করি।
সংবাদ সম্মেলনে বাজারে নিত্যপণ্যের দাম বৃদ্ধির একটি তুলনামূলক চিত্র তুলে ধরেন বিএনপির মহাসচিব।

তিনি ২০০৬ সালের সেপ্টেম্বর মাস ও ২০২২ সালের আগস্ট মাসের বাজার দর উল্লেখ করে বলেন, টিসিবির বাজারদর অনুযায়ী বিএনপির সময় ২০০৬ সালে মোটা চাল ছিল ১৭ টাকা কেজি যা বর্তমানে ৫২/৫৪ টাকা। সরু চাল ছিল ২৪ টাকা, বর্তমানে ৬৪/৮৫টাকা।

পিয়াজ ছিল ৮/২০ টাকা কেজি, বর্তমানে ৪৫/৫০টাকা। সয়াবিন তেল ৪৪ টাকা, বর্তমানে ১৮৫/১৯০। গরুর গোশত ছিল ১৫০ টাকা কেজি এখন ৬৫০ থেকে ৬৮০ টাকা। খাসির গোশত বিএনপির সময় ছিল ২৩০ টাকা কেজি। বর্তমানে ৮৫০ থেকে ৯৫০টাকা। ইলিশ (প্রতি কেজি) ২৮০ (বড় সাইজ) এখন ৬০০/১৪০০টাকা।

গুঁড়া দুধের দাম উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, বিএনপির সময়ে গুড়া দুধের কেজি ছিল ২৮৫ টাকা যা এখন ৭৬০ থেকে ৮২০টাকা। দেশি মশুর ডাল ছিল ৪৫ টাকা, এখন ১৩০ থেকে ১৩৫ টাকা। নেপালি মশুর ডাল ছিল ৪৫ টাকা বর্তমানে ১৪০/১৫০টাকা। মুরগী (ব্রয়লার) ৫৫ টাকা, বর্তমানে ১৯০/২০০টাকা। মুরগী (দেশী) ১৮০ টাকা বর্তমানে ৫০০/৫৬০টাকা। আটার কেজি ছিল ২০ টাকা (প্যাকেট) বর্তমানে ৫০/৫৫ টাকা। ফার্মের ডিম (প্রতি হালি) ছিল ১১ টাকা বর্তমানে ৫০ থেকে ৫৫ টাকা। আলুর কেজি ছিল ৬ টাকা, বর্তমানে ২৬ থেকে ৩০ টাকা। লবণ ১৮ টাকা, এখন ৩০/৩৫ টাকা। চিনি ছিল ৩৭ টাকা, বর্তমানে ৮৮/৯০টাকা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান ও নজরুল ইসলাম খান।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৬ অপরাহ্ণ | বুধবার, ১৭ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar