শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন তলানিতে: গয়েশ্বর

প্রতিদিন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২ | প্রিন্ট  

আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন তলানিতে: গয়েশ্বর

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়লে সব জিনিসের দাম বাড়ে। তবে একটা জিনিসের দাম কমছে। সেটা হলো আওয়ামী লীগ। আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন তলানিতে।

তিনি বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা ১২ টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলি ইউনিয়নের মাঠের বাজারে একটি কিন্ডার গার্টেন স্কুলে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, সরকার বিদেশিদের কাছ থেকে যে টাকা ঋণ নিয়েছে, আগামী বছর থেকে সে টাকার সুদ দেওয়া শুরু করতে হবে। কিন্তু সরকার যে হারে লুটপাট করেছে, সে কারণে সেই সুদ দেওয়ার কোন উপায় নেই। দেড় হাজার কোটি টাকার প্রকল্পের এক হাজার কোটি টাকাই লুটপাট করা হয়েছে। আর সরকারের লোকজন ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। এসব কারণে আমরা এ সরকারের পতন চাই।
বিএনপি ক্ষমতার জন্য আন্দোলন করছে না উল্লেখ করে তিনি বলেন, সরকারের লুটপাট, অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে আর গণতন্ত্রের জন্য বিএনপি আন্দোলন করছে। সরকার এমন অবস্থার সৃষ্টি করেছে, যে কারণে আমাদেরকে প্রায় প্রতিদিনই কোর্টে হাজিরা দিতে হয়। জনগণের নেত্রী বেগম খালেদা জিয়াও বন্দি। জনগণের নেত্রী বন্দি থাকলে জনগণ মুক্ত থাকতে পারেনা উল্লেখ করে তিনি বলেন, জনগণের আন্দোলনের মাধ্যমে সবাইকে মুক্ত করতে হবে।

সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম বলেন, এই সরকার প্রতিটা ক্ষেত্রে ব্যর্থ। মেগা প্রকল্পের নামে হয়েছে লুটপাট। আর লুটপাটের টাকা বিদেশে পাচার করেছে। অন্যদিকে দেশে যতবার দুর্যোগ এসেছে, বিএনপি জনগণের পাশে দাঁড়িয়েছে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন ঘটানো হবে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, জেলা বিএনপির সহ সভাপতি জাহাঙ্গীর আলম মোল্লা, রুহুল আমিন আকিল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া, আমিনুল ইসলাম আশফাক, নাজমুল আলম প্রমুখ।

দানাপাটুলি ইউনিয়ন বিএনপি আয়োজিত ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে কেন্দ্রিয় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলামের নেতৃত্বে পাঁচজন নারী চিকিৎসকসহ ১৭ জন চিকিৎসক দিনব্যাপী চিকিৎসা প্রদান করবেন। ইতোমধ্যে সহস্রাধিক রোগীর রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

 

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar