বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্রমন্ত্রী আমাদের দলের কেউ না, বিব্রত হওয়ার প্রশ্নই আসে না : আব্দুর রহমান

প্রতিদিন ডেস্ক   |   শনিবার, ২০ আগস্ট ২০২২ | প্রিন্ট  

পররাষ্ট্রমন্ত্রী আমাদের দলের কেউ না, বিব্রত হওয়ার প্রশ্নই আসে না : আব্দুর রহমান

‘ভারতকে বলেছি, শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে হবে’ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমে‌নের এমন বক্ত‌ব্যের প‌রিপ্রেক্ষিতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, তিনি (পররাষ্ট্রমন্ত্রী) তো আমা‌দের দ‌লের কেউ না। আমাদের দল তার এই বক্ত‌ব্যে বিব্রত হওয়ার প্রশ্নই আসে না।

শ‌নিবার (২০ আগস্ট) ধানম‌ণ্ডির ৩২ নম্ব‌রে ১৫ আগস্ট স্মরণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির অনুষ্ঠান শে‌ষে সাংবা‌দিক‌দের মু‌খোমু‌খি হয়ে এমন কথা বলেন তি‌নি।

আব্দুর রহমান বলেন, দেখুন পররাষ্ট্রমন্ত্রী সাম্প্রতিককা‌লে এক‌টি বক্তব্য নিয়ে আপনারা যে প্রশ্ন করেছেন— আমার প্রথম কথা‌টি হ‌চ্ছে, এটার ব্যাখ্যা তি‌নিই ভালো দি‌তে পারেন। কারণ মি‌ডিয়াতে-পত্রপ‌ত্রিকায় তার যে বক্তব্য এসেছে, সে ব্যাপারে হয়তো তার কথা থাকতে পারে। কিন্তু য‌দি ধরেই নিই মি‌ডিয়ায় যে কথা‌টি এসেছে, তি‌নি য‌দি কথা‌টি বলে থা‌কেন তাহলে আমি দলের পক্ষ থেকে আপনাদের স্পষ্ট করেই ব‌লি, এটি আমাদের দলের কোনো কথা না। আমাদের দল সবসময় মনে করে ভারত আমাদের অত্যন্ত ঘ‌নিষ্ট ও পরী‌ক্ষিত বন্ধু। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে তাদের অবদান আমরা কোনো অবস্থাতেই ভুলতে পারব না।

তিনি আরও বলেন, যে দল বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের মা‌টি ও মানুষের ভেতর দিয়ে গড়ে উঠেছে, বড় হয়েছে, সেই দল কখনও কোনো বিদে‌শি শ‌ক্তিনির্ভর হয়ে ক্ষমতায় যাওয়া বা টি‌কে থাকার নীতেতে বিশ্বাস করে না। এই দল সে‌টি আশাও করে না। সে (পররাষ্ট্রমন্ত্রী) তো আমাদের দলের কেউ না। আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার প্রশ্নই আসে না।

এসময় পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে এ আওয়ামী লীগ নেতা বলেন, কথাবার্তায় এবং আচরণের ভেতর দিয়ে এমন কিছু বলবেন না যাতে দুষ্ট লোকেরা এর সু‌বিধা নিতে পারে। মানুষকে বিভ্রান্ত করতে পারে, সে ব্যাপারে তি‌নি সতর্ক থাকবেন। এতটুকুই তার কাছে আমাদের চাওয়া।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৪ অপরাহ্ণ | শনিবার, ২০ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar