রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন তা রিপোর্ট পাওয়ার পর জানা যাবে : ব্যক্তিগত চিকিৎসক

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২ | প্রিন্ট  

খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন তা রিপোর্ট পাওয়ার পর জানা যাবে : ব্যক্তিগত চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইকো, ইসিজি, আলট্রাসোনোগ্রাম ও এক্সরে করা হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।সোমবার (২২ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজায় তিনি এ কথা জানান।

এর আগে, একইদিন বিকেলে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান খালেদা জিয়া। পরে রাত সোয়া ৮টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

সংবাদ সম্মেলনে এ জেড এম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের সুপারিশে চেকআপের জন্য উনাকে (খালেদা জিয়া) হাসপাতালে নেওয়া হয়েছিল। নিয়ম অনুযায়ী এনজিওপ্লাস্টি করার চার থেকে ছয় সপ্তাহের মধ্যে ইকো, ইসিজি, আলট্রাসোনোগ্রাম ও এক্সরে টেস্ট করা হয়েছে। রক্তেরও কিছু টেস্ট করা হয়েছে।

রিপোর্ট পাওয়ার পর খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানা যাবে বলে জানান তিনি। জাহিদ হোসেন বলেন, আমরা আশা করছি আগামী পরশুর মধ্যে পূর্ণাঙ্গ রিপোর্ট পেয়ে যাব। এরপর মেডিকেল বোর্ড বসে রিপোর্ট পর্যালোচনা করলে বিস্তারিত জানাতে পারব।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া। সবশেষ গত ১১ জুন এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার হৃৎপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল।

উল্লেখ্য, ৭৮ বছর বয়সী খালেদা জিয়া হৃৎপিণ্ডের রক্তনালীতে ব্লক, আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা।

Facebook Comments Box
advertisement

Posted ১:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar