বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপির মানববন্ধন

ডিসি প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২ | প্রিন্ট  

স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপির মানববন্ধন

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে গত ১৮ আগস্ট বেলা ১টায় মেরিল্যান্ড বিএনপি’র তত্বাবধানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে মেরিল্যান্ড, ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট, নিউজার্সি
(দক্ষিণ), নিঊজার্সি (উত্তর) ও বোস্টনের প্রবাসীরা অংশ নেন। মানববন্ধনে নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা সেবার জন্য বিদেশে পাঠানো এবং বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি ও নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে বক্তব্য রাখেন।

পেনসিলভেনিয়া থেকেও অর্ধ শতাধিক নেতাকর্মী মানব্বন্ধনে অংশগ্রহণ করেন। স্লোগান ছিল ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘উই ওয়ান্ট ডেমক্র্যাসি’, ‘রেস্টোর ডেমক্র্যাসি ইন বাংলাদেশ’ ইত্যাদি। মানববন্ধনে মেরিল্যান্ড বিএনপির আহব্বায়ক সাহিদ খান চৌধুরী তার বক্তব্যে বলেন, এই সরকার অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে শাস্তি দিচ্ছে। তাকে সু চিকিৎসার জন্য অতি দ্রুত বিদেশে পাঠানোর দাবি জানান। তিনি আরো উল্লেখ করেন দুর্নীতি, টাকা পাচার ও লুটপাটের কারণে বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। আর গনতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত এই আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান সদস্য সচিব সেলিম এম হোসেন। কর্মসূচিতে নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন মেরিল্যান্ড বিএনপি’র কবিরুল ইসলাম, খাজা মোহম্মদ কাজল, আহবাব হোসেন সোহাগ, মিজানুর রহমান, হাসান চৌধুরী, মোহম্মদ শামিম , ঈমাম এইচ খান, জাহাংগীর কবির বাবলু,বাবুল চৌধুরী , মামুন মোতালিব ,হাজী মাহমুদ রায়হান, আশরাফুর রহমান, মোস্তাক আহমেদ, ওসমান চৌধুরী, মোহম্মদ ফারুক, তানভীর হাসান, আলতাফ হোসেন, মো. সারোয়ার মিয়া, মোহম্মদ মাইনুল ইসলাম, মোহম্মদ ওমর ফারুক, সুমন চৌধুরী, মোহম্মদ রাসেল, দিদার আলম, সালাউদ্দিন রাজু, জাহাংগীর আলম, আবুল খায়ের, মোহম্মদ রুবেল, মো. হাফিজ, নূরল হুদা, সাদেক আহমেদ, মোহম্মদ আলী, মোহম্মদ হেলাল, মামুনুর রশিদ মোহন প্রমুখ।

পেনসেলভেনিয়া বিএনপি থেকে ছিলেন এস এম জে কে শাহ্ ফরিদ,কামাল উদ্দিন ভুট্টো, নুর উদ্দিন নাহিদ, মাহাবুব আলম, শহীদুল ইসলাম,এম জে আলম, জাহাগীর আলম, জেন আলম, আলাউদ্দিন পাটোয়ারী, হাজী ইদ্রিস আলী, জসিম ঊদ্দিন, ইকবাল বাহার, সুলতান আহমেদ, মামুন সিসকো, নুরল আলম, মোহম্মদ কানা, তানভীর সায়েম, জিল্লুর রহমান, নাসির উদ্দিন ওহাব, শরীফ উদ্দিন খান , মোহম্মদ জাহাংগীর, আব্দুর সাকুর, মোহম্মদ হাফিজ, মোহম্মদ মিজান,মোহম্মদ হোসেন, পাননু হাওলাদার, নুরল ইসলাম, জুলফিকার রাশেদ, মোহম্মদ আলাউদ্দিন, সারোয়ার আলম, হাজী মো. বাবু, জাহাংগীর আলম, হাজী ইউনুস, আবুল কাশেম, মুসফিকুর রহমান, সালেকুর রহমান, ফকরুল ইসলাম, সালিম উসমান, মো. বজলুর রহমান, সিকান্দার আবুল হোসেন, সালেহ উদ্দিন সাকিব, এস এম সাহাদত হোসেন মিলন।

ভার্জিনিয়া স্টেট বিএনপির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন জহির খান, তোফায়েল আহমেদ, মহিউদ্দিন জাহাংগীর, নিজাম আহমেদ, মো. কাইয়ুম চৌধুরী, মোহম্মদ নায়েম , মোহম্মদ খালেদ, মাহফুজ মোল্লা,মোহম্মদ আলী জিন্নাহ ,মোহম্মদ রফিক ঊদ্দিন , মোহম্মদ রবিন, রাসেল বিশ্বাস, জাহিদ চৌধুরী , মো. সায়েদ ইসলাম ,মোহম্মদ জামান,মো: ইমতিয়াজ ঊদ্দিন এবং কামরুন কনা ।

ওয়াশিংটন ডিসি বিএনপি থেকে ছিলেন হাফিজ খান সোয়াহেল,শাহাদাত সোহরাওয়ার্দী, কাজী এম রহমান, মোশাররফ হোসেন, জাহিদ খান, তৌহিদুল তুহিন, সৈয়দ পরশ, আনসারি পল্লব প্রমুখ।
মানব্বন্ধনে বিভিন্ন স্টেটের দায়িত্বশীল নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন তৌফিক আম্বিয়া টিপু ও আনোয়ার হোসেন হিমু (কানেকটিকাট), সৈয়দ জোবায়ের আলী ও মো. হোসেন পাঠান বাচ্চু (নিউজার্সি দক্ষিণ), সোহরাব খান (বোস্টন), সৈয়দ কাওসার শাহিন ও মো. রহমান বাবু (নিউজার্সি সাউথ), শাহ্ ফরিদ(পেন্সিলভেনিয়া) জহির খান (ভাজিনিয়া ) ও হাফিজ খান সোহায়েল (ওয়াশিংটন ডিসি)। বক্তারা সবাই বলেন খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেত্রী। অথচ তাকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না, অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানো এবং তত্ত্বাবধায়ক সরকার অথবা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাইডেন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar