শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফোবানার নির্বাচন কমিশন গঠন

নিজস্ব প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২ | প্রিন্ট  

ফোবানার নির্বাচন কমিশন গঠন

উত্তর আমেরিকার প্রবাসী বাংলাদেশিদের মহামিলন মেলা হিসেবে খ্যাত ‘ফোবানা’র (ফেডারেশন অব বাংলাদেশি অর্গানাইজেশন্স ইন নর্থ আমেরিকা) রিফর্ম এবং এর ভেতর বিদ্যমান অপসংস্কৃতিমূলক অপরাধ চক্রের সিন্ডিকেট ভেঙ্গে নতুন আঙ্গিকে মুক্তিযুদ্ধের মূলমন্ত্রকে উজ্জীবিত করার অভিপ্রায়ে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। গত ২২ আগস্ট ফোবানার নির্বাহী কমিটির এক ভার্চুয়াল মিটিংয়ে সর্বসম্মতিক্রমে গঠিত ৩ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান হয়েছেন আন্তর্জাতিক খ্যাতিমান মাইম আইকন কাজী মশহুরুল হুদা (লসএঞ্জেলেস)।

নির্বাচন কমিশনার হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব আবুল ওয়াহিদ মাহফুজ (ফ্লোরিডা) এবং কমিউনিটির সবচেয়ে পুরাতন সংগঠন ‘বাংলাদেশ লীগ অব আমেরিকা’র সভাপতি রোটারিয়ান শাহিদা শিকদার হাই (নিউইয়র্ক)। ফোবানা নির্বাহী কমিটির এ মিটিংয়ে সভাপতিত্ব করেন ফোবানার চেয়ারম্যান আতিকুর রহমান আতিক এবং পরিচালনা করেন এক্সিকিউটিভ সেক্রেটারী ড. রফিক খান।

উল্লেখ্য, ৩৬তম ফোবানার কনভেনশন অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের ২ থেকে ৪ তারিখ পর্যন্ত ক্যালিফোর্নিয়ার লসএঞ্জেলেস সিটিতে। সে উপলক্ষে ফোবানার ইতিহাসে এই প্রথম সংগঠনের বাইরে থেকে নিরপেক্ষ ব্যক্তিত্বের সমন্বয়ে নতুন নির্বাচন কমিশন গঠিত হলো।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar