বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্লুমবার্গ বিলিয়নেয়ার : বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী এখন গৌতম আদানি

বিশ্ব ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট  

ব্লুমবার্গ বিলিয়নেয়ার : বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী এখন গৌতম আদানি

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন ভারতীয় শিল্পপতি আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। এর মাধ্যমে এশিয়ার কোনো ব্যক্তি এই প্রথম শীর্ষ তিনের তালিকায় স্থান করে নিলেন।
খবর এনডিটিভি।

ব্লুমবার্গ বিলিওনেয়ার ডাটা সূত্রে জানা গেছে, টেসলা সিইও ইলন মাস্ক ও অ্যামাজনের জেফ বেজোসের পরের স্থানেই রয়েছে গৌতমের নাম। বিলাসবহুল ফ্যাশন সংস্থা লুই ভিটনের সহ-প্রতিষ্ঠাতা বার্নার্ড আর্নল্টকে ছাপিয়ে তৃতীয় স্থান দখল করেছেন তিনি।

তথ্যানুসারে, ৬০ বছর বয়সী ভারতীয় শিল্পপতি আদানির মোট সম্পদের পরিমাণ ১৩ হাজার ৭০০ কোটি মার্কিন ডলার। টেসলা সিইও ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ২৫ হাজার ১০০ কোটি মার্কিন ডলার। আর অ্যামাজনের প্রতিষ্ঠাতা সিইও জেফ বেজোসের মোট সম্পদের পরিমাণ ১৫ হাজার ৩০০ কোটি মার্কিন ডলার।

ভারতের বৃহত্তম বন্দর অপারেটর আদানি গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা গৌতম আদানি। এই সংস্থা দেশের সবচেয়ে বড় কয়লা ব্যবসায়ী বলেও জানা গেছে।

গত সপ্তাহেই ভারতের প্রভাবশালী বেসরকারি টেলিভিশন চ্যানেল এনডিটিভি নেটওয়ার্কের ২৯ শতাংশ অংশীদারিত্ব অর্জনের কথা ঘোষণা করেছিল আদানি গ্রুপ। আরও ২৬ শতাংশ শেয়ার কেনার প্রস্তাব দেওয়া হবে। ওই শেয়ারের মোট মূল্য ৪৯৩ কোটি টাকা।

এনডিটিভি অবশ্য বলছে, সংস্থার শেয়ার বিক্রির যে খবর রটেছে তা ভিত্তিহীন। এনডিটিভির সহযোগী প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও রাধিকা রায়ের সঙ্গে এ নিয়ে কোনো আলোচনা হয়নি। সংস্থার কোনও শেয়ার বিক্রি হচ্ছে না। মালিকানায় কোনো বদল হচ্ছে না। কোম্পানির ৬০ শতাংশেরও বেশি শেয়ার রয়েছে রাধিকা ও প্রণয়ের হাতে। তা তাদের হাতেই থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar