বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মিষ্টিকুমড়ার তৈরি নৌকায়’ ৬১ কিলোমিটার পাড়ি, গিনেস রেকর্ডস

প্রতিদিন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

‘মিষ্টিকুমড়ার তৈরি নৌকায়’ ৬১ কিলোমিটার পাড়ি, গিনেস রেকর্ডস

নিজের ৬০তম জন্মদিনে অদ্ভুত এক কাণ্ড করে গিনেস বুকে নাম তুলেছেন যুক্তরাষ্ট্রের নাগরিক ডুয়ানে হ্যানসেন। একটি মিষ্টিকুমড়ার খোলে বসে দেশটির দীর্ঘতম নদী মিসৌরিতে নেমে পড়েন, এবং পাড়ি দেন ৬১ কিলোমিটার পথ। খবর জিইও টিভি।

গত ২৭ আগস্ট যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় রাজ্য নেব্রাস্কায় ঘটেছে এ ঘটনা। মার্কিন বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোাগযোগমাধ্যম ফেসবুকে প্রকাশিত সংবাদ ও তথ্য অনুযায়ী, মিষ্টিকুমড়ার যে ‘নৌকায়’ ৬১ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়েছেন ডুয়ানে হ্যানসেন, সেই মিষ্টিকুমড়াটি নিজের ক্ষেতেই উৎপাদন করেছেন তিনি।

ক্ষেত থেকে তোলার সময় কুমড়াটির ওজন ছিল ৩৮৪ কেজি। তোলার পর সেটির ভেতরের অংশ নারকেল কোরানোর মতো কুরিয়ে বের করে সেটিকে ‘নৌকা’ বানান হ্যানসেন। এই কাজটি তিনি নিজেই করেছেন বলে জানিয়েছেন বিভিন্ন সংবাদমাধ্যমকে।

তারপর ২৭ আগস্ট স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে নৌকা নিয়ে মিসৌরি নদীতে নামেন, এবং সাধারণ নৌকার মতোই বৈঠা বাওয়া শুরু করেন। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে শেষ হয় তার ‘নৌকাভ্রমণ’; এই ১১ ঘণ্টার মধ্যেই নদীর ৬১ কিলোমিটার পথ পাড়ি দেন ডুয়ানে হ্যানসেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে এই ভ্রমণের ভিডিও। লাখো নেটিজেনের উচ্ছাস ও প্রশংসায় সিক্ত হয়েছেন ডুয়ানে হ্যানসেন।

এছাড়া ইতোমধ্যে গিনেস বুক অব ওয়ার্ল্ডরেকর্ডসেরও স্বীকৃতি পেয়েছেন হ্যানসেন। তার আগে কেউ মিষ্টিকুমড়ার খোলে বসে জলপথে চলেছেন— এমন তথ্য গিনেস বুক অব ওয়ার্ল্ডরেকর্ডসে ছিল না।

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar