রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্রমন্ত্রী মোমেনের ভারত সফরে না যাওয়া নিয়ে কী বললেন তথ্যমন্ত্রী?

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

পররাষ্ট্রমন্ত্রী মোমেনের ভারত সফরে না যাওয়া নিয়ে কী বললেন তথ্যমন্ত্রী?

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ভারত সফরে যেতে পারেননি। এ বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী যখন বিদেশ যায় তখন সব সময় সে দেশের পররাষ্ট্রমন্ত্রী কিন্তু তার সফর সঙ্গী হয় না। এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে যেটা বলা হয়েছে সেটা হলো পররাষ্ট্রমন্ত্রী কিছুটা অসুস্থ, সে কারণে তিনি যাননি। এটিই আমাকে ধরে নিতে হবে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অনেকেই প্রশ্ন করতে পারেন। তাহলে গতকাল উনি অফিস করলেন কীভাবে? কিছুটা অসুস্থ থাকলে অফিস করা যায়। কিন্তু এরকম হাই লেভেল ভিজিট করা কঠিন বা সম্ভব নয়। আমিও তো কিছুটা অসুস্থ থাকলেও অফিস করি। কিন্তু সে অসুস্থতা অবস্থায় আমার পক্ষে কী বিদেশ সফর করা সম্ভব, সম্ভব না। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, পররাষ্ট্র মন্ত্রী অসুস্থ থাকার কারণে সফর নির্ধারিত থাকার পরও তিনি যাননি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, গতকাল মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে কথাটি বলেছেন সেটা বিএনপি ও খালেদা জিয়ার জন্য প্রযোজ্য। খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন ভারতে সফর গিয়েছিলেন, সফর থেকে ফেরার পর তাকে যখন জিজ্ঞেস করা হলো গঙ্গার পানির ন্যায্য হিস্যা নিয়ে কী কথা হয়েছে। তখন খালেদা জিয়া বলেছিলেন, ‘আল্লাহ, আমি ওটা ভুলেই গিয়েছিলাম’। যাদের নেত্রী ভারত সফরে গিয়ে গঙ্গার পানি ন্যায্য হিস্যার কথা বলতে ভুলে যান, তারা আবার এসব কথা বলে। তারাই সব সময় ভারতকে সব দিয়েছেন, কিছু আনেনি।

তিনি বলেন, আমাদের সরকার বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের সম্পর্ক অত্যন্ত চমৎকার ও রক্তের অক্ষরে লেখা। এই সরকারের আমলেই আমাদের দু’দেশের সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে। কিন্তু আমাদের সম্পর্ক ন্যায্যতার ভিত্তিতে। আমাদের সরকার পারস্পরিক সস্পর্কের মাধ্যমে সম্পর্ককে নতুন উচ্চতায় উন্নীত করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar