শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পর্যটক ভিসার শর্ত বাতিল করছে জাপান

বিশ্ব ডেস্ক   |   সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

পর্যটক ভিসার শর্ত বাতিল করছে জাপান

প্রতীকী ছবি

প্রাণঘাতী করোনা মহামারির বিস্তার ঠেকাতে আরোপিত সীমান্ত বিধি-নিষেধ শিথিলের অংশ হিসেবে জাপানের সরকার বিশ্বের কিছু দেশের ভ্রমণপিপাসুদের জন্য পর্যটক ভিসার বিভিন্ন শর্ত তুলে নেওয়ার পরিকল্পনা করছে।

সোমবার দেশটির সংবাদমাধ্যম ফুজি নিউজ নেটওয়ার্কের (এফএনএন) এক প্রতিবেদনে পর্যটক ভিসার শর্ত বাতিলে জাপান সরকারের পরিকল্পনার তথ্য জানিয়েছে।

এফএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা চলতি সপ্তাহের প্রথম দিকেই ভিসার শর্ত শিথিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ট্রাভেল এজেন্সির বুকিং ছাড়াই জাপান ভ্রমণের অনুমতি পাবেন পর্যটকরা। মহামারির আগে বিশ্বের ৬৮টি দেশ ও অঞ্চলের নাগরিকদের জন্য জাপান ভ্রমণে পর্যটক ভিসার দরকার ছিল না।

রোববার দেশটির আরেক সংবাদপত্র নিক্কি বলেছে, জাপান সরকার আগামী অক্টোবরের মধ্যে দেশটিতে পর্যটকদের ভ্রমণের দৈনিক সর্বোচ্চ সংখ্যার সীমাও বাতিল করতে পারে।

রোববার এক টেলিভিশন অনুষ্ঠানে জাপানের উপ-প্রধান মন্ত্রিপরিষদ সচিব সেজি কিহারা বলেছেন, জাপানি মুদ্রা ইয়েনের দুর্বল মান পর্যটনকে আকর্ষণ করার ক্ষেত্রে সবচেয়ে কার্যকর। তবে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করার জন্য আরও ব্যবস্থা নিতে হবে।

গত সপ্তাহে জাপানের সরকার দেশটিতে পৌঁছানোর আগে করোনাভাইরাস পরীক্ষার শর্ত বাতিল করেছে। একই সঙ্গে পর্যটকদের দৈনিক সংখ্যা ২০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার করেছে।

সূত্র: রয়টার্স।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০১ অপরাহ্ণ | সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar