শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন হবে ২০২৩ সালের অক্টোবরে

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন হবে ২০২৩ সালের অক্টোবরে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণ ব্যয় বাড়বে। সেইসঙ্গে তিনি এও বলেছেন, আগামী বছরের অক্টোবরে উদ্বোধনের লক্ষ্যে এগিয়ে চলছে টার্মিনালের নির্মাণকাজ।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিন তৃতীয় টার্মিনাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, উন্নত যাত্রীসেবা, গ্রাউন্ড হ্যান্ডলিংসহ কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতায় তৃতীয় টার্মিনাল পরিচালনার জন্য আন্তর্জাতিক দরপত্র দেওয়া হয়েছে। এরই মধ্যে বিদেশি নামিদামি কয়েকটি কোম্পানি এ কাজে সাড়া দিয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ যদি সেবা ভালো দিতে পারে, তাহলে বিমানের পরিচালনার দায়িত্ব পেতে পারে।

তিনি বলেন, বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আন্তর্জাতিক মানের যাত্রীসেবা নিশ্চিতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ টার্মিনালের পরিচালনা বিদেশিদের হাতে গেলে বছরে প্রায় দেড় হাজার কোটি ঢাকা হাতছাড়া হতে পারে এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিশ্বের অনেক বিমানবন্দর পরিচালনা করছে বেসরকারি প্রতিষ্ঠান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলটসহ ১৪ জনের নিয়োগে অনিয়ম প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত চলছে। টার্মিনাল পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেবিচকের চেয়ারম্যান মফিদুর রহমান, বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar