শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সব উন্নয়নের অংশীদার প্রবাসীরা: ফরিদা ইয়াসমিন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

দেশের সব উন্নয়নের অংশীদার প্রবাসীরা: ফরিদা ইয়াসমিন

যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেছেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু, কর্ণফুলি টানেল, মেট্রোরেলসহ প্রবাসীরা বাংলাদেশের সব উন্নয়নের অংশীদার।

রবিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ফরিদা ইয়াসমিন বলেন, দেশের একজন দূত হিসাবে দেশকে ইতিবাচকভাবে বিশ্বে তুলে ধরার দায়িত্ব সাংবাদিকদের। গণমাধ্যমের স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতার সঙ্গে দায়িত্বশীলতা ওৎপ্রোতভাবে জড়িত। প্রবাসী সাংবাদিকদের কাছে দেশের মানুষ দায়িত্বশীল সাংবাদিকতা প্রত্যাশা করে। কোনোপ্রকার গুজবে কান না দিয়ে, চোখ কান খোলা রেখে, বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরুন।

সাংবাদিকদের সঙ্গে আলোচনায় ফরিদা ইয়াসমিন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের এই যুগে নানা গুজব, অপতথ্য ছড়াচ্ছে। ডিজিটালমাধ্যম ব্যবহার করে অনেক অপরাধ হচ্ছে। এই অপরাধ বিচারের আওতায় আনতে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করেছে। এটি সাংবাদিকদের জন্য নয়। তবে কিছু কিছু ধারায় সাংবাদিকদের আপত্তি থাকায় সরকার তা সংশোধনের আশ্বাস দিয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে যে কোনো গুজব, অপপ্রচারে কান না দিয়ে উন্নয়নের পাশে থেকে বাংলাদেশকে এগিয়ে নিতে সহায়তার আহ্বান জানান তিনি।
জাতীয় প্রেস ক্লাবের প্রথম নারী সভাপতি বলেন, লাল সবুজের বাংলাদেশ আমাদের সবার। সবাই মিলে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। প্রবাসী সাংবাদিকদের এ দায়িত্ব কোনো অংশে কম নয়।

ফরিদা ইয়াসমিন বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী জাতিসংঘে গেলে একটি দল বিক্ষোভ আয়োজন করে। এর সমালোচনা করে তিনি বলেন, দাবি-দাওয়া থাকলে স্মারকলিপি দেওয়া যেতে পারে। কিন্তু বহির্বিশ্বে দেশের প্রতি এটা কোনো দায়িত্বশীল আচরণ নয়।

জ্যেষ্ঠ সাংবাদিক নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন মঞ্জুর হোসেন, মাহফুজুর রহমান, তাসের খান, মাইনউদ্দিন ভুঁইয়া, আকবর হায়দার কিরণ, সাঈদ তারিক, প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ প্রমুখ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকার সাংবাদিক ফসিহউদ্দিন মাহতাব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুজ্জান জিহাদসহ প্রমুখ।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar