শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে খ্যাতনামা ৩ কণ্ঠযোদ্ধার আড্ডায় মুুক্তিযুদ্ধের বিজয়গাঁথা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   শনিবার, ০৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

নিউইয়র্কে খ্যাতনামা ৩ কণ্ঠযোদ্ধার আড্ডায়  মুুক্তিযুদ্ধের বিজয়গাঁথা

একাত্তরের রানঙ্গনের সাথী এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত প্রবাসীদের সাথে এক ঘরোয়া আড্ডায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা থেকে বাঙালিদের প্রিয় শিল্পীতে পরিণত হবার ঘটনাবলি বিবৃত করলেন রথীন্দ্রনাথ রায়, রফিকুল আলম এবং শহীদ হাসান। ৭ অক্টোবর সন্ধ্যায় মনোজ্ঞ এই আয়োজন করে চ্যানেল-আই’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ।

চ্যানেল আইয়ের আদিত্য শাহীনের উপস্থাপনা ও সঞ্চালনায় এ আড্ডায় সংক্ষিপ্ত আলাপ-চারিতায় অংশ নেন সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আমির আলী, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বিশ্ববাংলা টোয়েন্টিফোর টিভির সিইও আলিম খান আকাশ, বহ্নিশিখা সঙ্গীত নিকেতনের অধ্যক্ষ সবিতা দাস, কবি সালেহা বেগম, বিডি ইয়র্ক’র সম্পাদক শাহ ফারুক, কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী এবং শাহ ফারুক এবং হোমকেয়ার এক্সিকিউটিভ নিলুফা শিরিন, শো টাইম মিউজের কর্ণধার আলমগীর খান আলম প্রমুখ। আড্ডার ফাঁকে বরেণ্য এই ৩ কণ্ঠযোদ্ধাকে চ্যানেল আইয়ের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় বিপুল করতালির মধ্যে।

3 SINGERS CHAT IN NY

নিজেদের দেশবরেণ্য শিল্পীতে পরিণত হবার স্মৃতিচারণকালে রফিকুল আলম, রথীন্দ্রনাথ এবং শহীদ হাসান অকপটে উচ্চারণ করেন যে, এটা বাংলাদেশের অগণিত শ্রোতা ভাল বলতে পারবেন। তবে আমরা গান পরিবেশনের সময় আন্তরিকতা প্রদর্শন করে থাকি। গানের কথাগুলোকে আত্মস্থ করে দর্শকের সামনে হাজির হয়েছি এবং এখনও সে চর্চা করছি। সম্ভবত এটাই রহস্য জনপ্রিয়তার শীর্ষে উঠার।

বঙ্গবন্ধুর নেতৃত্বে ৬ দফার আন্দোলনের সময়েই গণসঙ্গীতে অংশ নেয়া এই শিল্পীরা বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্যে ভারতে যাবার স্মৃতিচারণ এবং গেরিলা ক্যাম্প থেকে কলকতায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে যোগদানের প্রসঙ্গও স্থান পায় এ আড্ডায়। এ সময় তারা উল্লেখ করেন যে, আমরা প্রত্যেকেই মুক্তিযুদ্ধে বিজয় তথা স্বাধীনতার প্রশ্নে একাট্টা ছিলাম বলেই অত্যন্ত চৌকষ পাকিস্তানী বাহিনীকে পর্যুদস্ত করা সম্ভব হয়েছিল। এ সময় সকলে জয় বাংলা-জয় বঙ্গবন্ধু স্লোগানে আড্ডায় ভিন্ন মাত্রা আনেন।

মনোজ্ঞ এই আড্ডার সমাপ্তিতে ৩ কণ্ঠযোদ্ধা এবং প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব ও দিপ্তি বেশ কটি গান পরিবেশন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৭ অপরাহ্ণ | শনিবার, ০৮ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar