মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলে সংশ্লিষ্ট আসনে উপ-নির্বাচন হবে : তথ্যমন্ত্রী

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ১২ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলে সংশ্লিষ্ট আসনে উপ-নির্বাচন হবে : তথ্যমন্ত্রী

বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলে তাদের আসনে উপ-নির্বাচন হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি থেকে নতুন একটা আওয়াজ দেওয়া হচ্ছে, তারা যদি আন্দোলনের চূড়ান্ত রূপরেখা দেয় সেক্ষেত্রে সংসদে তাদের যে দলীয় এমপিরা আছেন, তারা পদত্যাগ করবেন। এ বিষয়ে একজন সাংবাদিক তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, তারা যদি সেটা করে অসুবিধা তো নেই। পাঁচজন সংসদ সদস্য তাদের আছে। যদি তারা পদত্যাগ করেন, সেখানে উপ-নির্বাচন হবে।

‘বিভাগীয় সম্মেলনের মাধ্যমে গণঅভ্যুত্থানের তৈরি হবে। তাতেই সরকারের পতন হবে।’ বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে আরেক সাংবাদিক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ফখরুল সাহেব তো এরকম কথা গত সাড়ে ১৩ বছর ধরে বলে আসছেন। নানা ধরনের সভা তারা করেছেনও। এর আগেও তারা বিভাগীয় সমাবেশ করেছে, জেলা সমাবেশ করেছে। সেই সমস্ত সমাবেশে আবার নিজেরা নিজেরা মারামারি করেছে, নিজেরা নিজেদের সমাবেশ পণ্ড করেছে। এ ধরনের ঘটনাও ঘটেছে।

ড. হাছান মাহমুদ বলেন, বিভাগীয় সমাবেশের নামে তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালায়, তাহলে সরকার যেমন জনগণের নিরাপত্তা বিধান করার জন্য যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে, জনগণ যদি প্রতিরোধের ব্যবস্থা গড়ে তোলে আমাদের দলও জনগণের সঙ্গে থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ অপরাহ্ণ | বুধবার, ১২ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar