রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু : তামিলনাড়ুর সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে দায়ী করে প্রতিবেদন

বিশ্ব ডেস্ক   |   বুধবার, ১৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু : তামিলনাড়ুর সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে দায়ী করে প্রতিবেদন

তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুর ঘটনায় তৎকালীন মুখ্যসচিব, স্বাস্থ্যমন্ত্রী থেকে শুরু করে অ্যাপোলো হাসপাতালকে দায়ী করা হয়েছে। মৃত্যুর রহস্য তদন্তে গঠিত বিচারপতি অরুমুঘস্বামী কমিশনের জমা দেওয়া প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। গত আগস্ট মাসে রিপোর্টটি সরকারের কাছে জমা দেয় তদন্ত কমিটি।

জয়ললিতার শারীরিক অবস্থা নিয়ে অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক প্রতাপ রেড্ডির বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার অভিযোগ করা হয় প্রকাশিত প্রতিবেদনে। ঘটনার দায় তৎকালীন মুখ্যসচিব রমা মোহনা রাও এড়িয়ে যেতে পারেন না বলেও দাবি করা হয়েছে। রিপোর্টে একই সঙ্গে দায়ী করা হয়েছে তৎকালীন তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী বিজয়া ভাস্করকে।

২০১৬ সালের ৫ ডিসেম্বর অসুস্থ হয়ে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন প্রয়াত সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা। প্রায় ৭৫ দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয় মুখ্যমন্ত্রীর। জয়ললিতার হাসপাতালে ভর্তি থেকে শুরু করে মৃত্যু নিয়ে সন্দেহ প্রকাশ করেন তার ঘনিষ্ঠ শশীকলা। সাবেক মুখ্যমন্ত্রীর মৃত্যু তদন্তের দাবি করেন তিনি। ২০১৭ সালের ২২ নভেম্বর তৎকালীন এআইএডিএমকে সরকার মুখ্যমন্ত্রীর মৃত্যু তদন্তে একটি কমিটি গঠন করে। কমিটির মাথায় ছিলেন মাদ্রাজ হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অরুমুঘস্বামী।

২০২১ সালে বিধানসভা নির্বাচনে তামিলনাড়ুতে এআইএডিএমকে সরকারের পতন হয়। ক্ষমতা দখল করে ডিএমকে সরকার। গত ২৭ অগস্ট মৃত্যুর তদন্তের প্রতিবেদন জমা দেয় কমিটি। প্রায় ১৫০ জনের সাক্ষ্যগ্রহণের পর ৫০০ পাতার প্রতিবেদনটি সরকারের হাতে তুলে দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৩ অপরাহ্ণ | বুধবার, ১৯ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar