মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী নেতা কাদের মিয়া চট্টগ্রাম উত্তর জেলা আ-লীগের উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

প্রবাসী নেতা কাদের মিয়া চট্টগ্রাম উত্তর জেলা আ-লীগের উপদেষ্টা

আব্দুল কাদের মিয়াকে ‘সম্মানীত উপদেষ্টা’ নিয়োগের পত্র হস্তান্তর করছেন ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

প্রবাসে আওয়ামী পরিবারের নিবেদিত সংগঠক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়াকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ‘সম্মানীত উপদেষ্টা’ মনোনীত করা হয়েছে। সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম এবং সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান স্বাক্ষরিত এ নিয়োগপত্র কাদের মিয়াকে হস্তান্তর করেন নিউইয়র্ক সফররত আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

সন্দ্বীপের সন্তান কাদের মিয়া ছাত্রলীগের পথ বেয়ে আওয়ামী লীগের তৃণমূলের পরীক্ষিত নেতায় পরিণত হয়েছেন। নিউইয়র্ক অঞ্চলে নির্মাণ ব্যবসায় সফলতার পথে ধাবিত কাদের মিয়া ইতিমধ্যেই ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেছেন এবং এই ফাউন্ডেশনের ব্যানারে দেশ ও প্রবাসের অসহায় মানুষের পাশে থাকেন। ঈদ, পূজা সহ বিভিন্ন উৎসব ছাড়াও রমজান মাসে স›দ্বীপের হাজার হাজার মানুষের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রি বিতরণ করে আসছেন গত কয়েক বছর থেকেই। একইসাথে সাংগঠনিক কর্মকান্ডেও সরব রয়েছেন দেশ ও প্রবাসে। এই নিয়োগ সে সব কর্মকান্ডেরই স্বীকৃতি বলে উল্লেখ করেন আব্দুল কাদের মিয়া। তিনি এ সংবাদদাতাকে বলেন, উপদেষ্টা মনোনীত করায় কাজের পরিধি আরো বেড়ে গেল। আরো বেশী কাজে অনুপ্রাণীত করবে ‘সম্মানীত উপদেষ্টা’ নিযুক্ত হওয়ায়। তিনি উত্তর জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

এদিকে, তার এ নিযুক্তিকে অভিনন্দিত করতে ১১ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কে এক ‘আনন্দ-সমাবেশ’ করবেন সন্দ্বীপের প্রবাসীরা। সেখানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের নেতৃবৃন্দসহ প্রবাসের বিশিষ্টজনেরা থাকবেন বলে আয়োজকরা জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৩ অপরাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar