শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘সামনের সারিতে দাঁড়ালেই নেতা হওয়া যায় না’

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ১৩ জুন ২০২২ | প্রিন্ট  

‘সামনের সারিতে দাঁড়ালেই নেতা হওয়া যায় না’

জোর করে সামনের সারিতে দাঁড়ালেই নেতা হওয়া যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ১২ জুন রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মাঠে মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেছেন, নেতৃত্ব ভাগ্যের বিষয়। ভাগ্য যখন আসবে তখন এমনিই নেতা হওয়া যাবে।

ওবায়দুল কাদের বলেন, সময়ই বলে দেবে, আপনি কখন নেতা হবেন। আমি তো জেলে বসে ছাত্রলীগের সভাপতি হয়েছি। দুই দুইবার সাধারণ সম্পাদক (আওয়ামী লীগের) হয়েছি। ভাগ্যে যা আছে, সেটা আপনি পাবেন। সময়ের আগে কিছুই পাবেন না।

তিনি আরও বলেন, মিছিলে কর্মীর চেয়ে নেতা বেশি হয়ে যাচ্ছে, তাই মিছিল লম্বায় না বেড়ে প্রস্থে বাড়ছে। মিছিলের দিকে তাকাই। এখন মিছিল লম্বার চেয়েও প্রস্থে বড়। লম্বাটা কমে যাচ্ছে, প্রস্থে বেড়ে যাচ্ছে। কারণ হচ্ছে কর্মীরা সবাই নেতা হতে চান আগেভাগে। তার মানে কর্মীরা কর্মী থাকতে চায় না, নেতা হতে চায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকা মহানগর উত্তরের আওতায় ৮০০ ইউনিট রয়েছে। মহানগর কমিটিতে সর্বমোট ৩৬ হাজার নেতা হবেন। আস্তে আস্তে হবেন। ভাগ্যে যখন আসবে, অটোমেটিক্যালি হয়ে যাবেন। জোর করে সামনের সারিতে দাঁড়ালেই নেতা হওয়া যায় না।

সম্মেলনের মঞ্চ দেখিয়ে তিনি বলেন, যে অবস্থা, ঠাঁই নেই। মঞ্চে সবাই উঠতে চায়। চেহারাটা সবাই দেখুক। এ সময় স্থানীয় সংসদ সদস্য সাদেক খান পেছন থেকে জানান, মঞ্চে সবাই মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের নেতা। তখন ওবায়দুল কাদের বলেন, তাহলে ঠিক আছে। এটা নিয়মের মধ্যে হয়েছে।

মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান,

সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১:২০ অপরাহ্ণ | সোমবার, ১৩ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar